» ছাত্র-ছাত্রীদের কথা ভেবে পুলিশের সহযোগিতা নেন নি উপাচার্য

প্রকাশিত: ১১. এপ্রিল. ২০১৮ | বুধবার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নিজের ও পরিবারের জীবন ঝুঁকির মুখে পড়লেও ভবনের বাইরে অবস্থানরত ছাত্র-ছাত্রীদের জীবনের কথা ভেবে পুলিশের সহযোগিতা নেন নি।
মঙ্গলবার উপাচার্য নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত ‘উপাচার্যের প্রতি বিশ্ববিদ্যালয় পরিবারের সংহতি প্রকাশ’ অনুষ্ঠানে একথা বলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এ অনুষ্ঠানের আয়োজন করে।
ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, সাবেক উপাচার্য অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, সিনেট সদস্য মো. আলাউদ্দিন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সৈয়দ আলী আকবর প্রমুখ বক্তব্য রাখেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম অনুষ্ঠান সঞ্চালন করেন।
গত ৮ এপ্রিল মধ্যরাতের বিভীষিকাময় হামলার ঘটনাকে বিশ্ববিদ্যালয় তথা দেশকে অশান্ত করার চক্রান্ত বলে মন্তব্য করেন উপাচার্য। তিনি বলেন, প্রশিক্ষিত সন্ত্রাসীরা প্রাণনাশের উদ্দেশ্যেই এই হামলা ও তা-বলীলা চালিয়েছিল।
সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপাচার্য ভবনে নারকীয় হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা অবিলম্বে দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ১১৪ বার

Share Button

Calendar

October 2018
S M T W T F S
« Sep    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031