» জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ-মৌলবাদ ও লুটেরা গোষ্ঠীকে নির্মূলে ছাত্র সমাজকে আহ্বান: লোকমান

প্রকাশিত: ১৭. জানুয়ারি. ২০১৮ | বুধবার

জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ-মৌলবাদ ও লুটেরা গোষ্ঠীকে নির্মূলের

সংগ্রামে ছাত্র সমাজকেই এগিয়ে আসতে হবে-লোকমান আহমদ

বাংলাদেশ একটি কঠিন সময় অতিক্রম করছে, একদিকে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের বিরুদ্ধে জাতি ঐক্যবদ্ধ সংগ্রামে লিপ্ত, পাশাপাশি সামাজিক নিরাপত্তাবলয় বৃদ্ধি করে সরকার প্রান্তিক জনগোষ্ঠির জীবনমান উন্নয়নের জোর প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে। তার বিপরীতে মুক্তিযুদ্ধ বিরোধী রাজাকার-আলবদর, আগুন সন্ত্রাসীরা জাতির সমস্ত অর্জনগুলো ধংস করে দেওয়ার ষড়যন্ত্র-চক্রান্ত অব্যাহত রেখেছে এবং একটি লুটেরা গোষ্ঠী উন্নয়নের সুফল জনগণের দোড়গড়ায় পৌছানোর পথে বাধা হয়ে দাড়িয়েছে, রাষ্ট্রীয় সম্পত্তি অবৈধভাবে দখল করে নিচ্ছে এবং আর্থিক প্রতিষ্ঠানগুলোকে লুটপাটের মাধ্যমে দেউলিয়া করে দেওয়ার অপচেষ্ঠা চালিয়ে যাচ্ছে, এমতাবস্থায় ছাত্র সমাজই পারে তার ঐতিহাসিক দায়িত্ব পালনের মধ্যে দিয়ে দেশ ও জাতিকে রক্ষা করতে। শোষনহীন, বৈষম্যহীন বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ-মৌলবাদ ও লুটেরা গোষ্ঠীকে নির্মূলের সংগ্রামে ছাত্র সমাজকেই এগিয়ে আসতে হবে।
বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপনের বিভিন্ন কর্মসূচীর অংশ হিসেবে গতকাল ১৬ জানুয়ারী ২০১৮, মঙ্গলবার, বিকাল ৪টায় সাহিত্য আসর কক্ষ, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ, দরগা গেইট, সিলেটে বাংলাদেশ ছাত্রলীগ, সিলেট জেলা শাখা কর্তৃক আয়োজিত পূণর্মিলন ও আলোচনা সভায় জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও সিলেট জেলা জাসদ সভাপতি জননেতা লোকমান আহমদ প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রাম, গৌরব ও ঐতিহ্যের ৭০ বছরের ইতিহাস তুলে ধরে জননেতা লোকমান আহমদ আরও বলেন বেগম খালেদা জিয়া মুক্তিযুদ্ধ বিরোধী অপশক্তিকে নিয়ে বাংলাদেশের সাংবিধানিক কাঠামো ও নির্বাচনী ব্যবস্থা ধংসের লক্ষ্যে আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচাল ও অস্বাভাবিক সরকারের প্রতিষ্ঠার যে ষড়যন্ত্র করছেন তা ঐক্যবদ্ধ ছাত্র-গণ আন্দোলনের মাধমে রুখে দিতে হবে।
ছাত্র নেতা জিল্লুল আলম খান এর সভাপতিত্বে এবং তাওহীদ এলাহীর পরিচালনায় অনুষ্ঠিত পূণর্মিলন ও আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, মহানগর জাসদ সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু, জেলা জাসদের সাধারণ সম্পাদক কে. এ. কিবরিয়া চৌধুরী, মহানগর জাসদ সাধারণ সম্পাদক গিয়াস আহমদ, জেলা জাসদের যুগ্ম-সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহমদ মুক্তা, শিক্ষা বিষয়ক সম্পাদক সুকান্ত ভট্টাচার্য, ছাত্রনেতা ওয়ালী সোহান চৌধুরী, আব্দুস সামাদ, রাজু আহমদ, রিপন আহমদ চৌধুরী গুঞ্জন প্রমূখ।
সভার শুরতে ছাত্রলীগের ৭০ বছরের গৌরবময় অধ্যায়ে আন্দোলন সংগ্রাম ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাড়িয়ে নীরবতা পালন করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৫৫ বার

Share Button

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031