» জামিন না হলে খালেদাকে গণতান্ত্রিক প্রক্রিয়ায় মুক্ত করা হবে: নজরুল

প্রকাশিত: ২০. ফেব্রুয়ারি. ২০২০ | বৃহস্পতিবার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিচার বিভাগ স্বাধীনভাবে চলতে পারলে এবার খালেদা জিয়ার জামিন হয়ে যাবে। তিনি বলেন, জামিন না হলে গণতান্ত্রিক প্রক্রিয়ায় তাঁকে মুক্ত করা হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে শ্রমিক দলের মানববন্ধন কর্মসূচি হওয়ার কথা ছিল। কিন্তু পুলিশ সেই কর্মসূচি করতে দেয়নি। পরে প্রেস ক্লাবের সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে নজরুল ইসলাম এসব কথা বলেন।

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন জামিনের জন্য হাইকোর্টে আবেদন করেছেন। রোববার আদালত জামিনের আবেদনের ওপর শুনানি করবেন বলে জানিয়েছেন। খালেদা জিয়া বলেছেন, জামিন পেলে তিনি বিদেশে চিকিৎসার জন্য যাবেন। বিএনপি নেতা নজরুল ইসলাম খান বলেন, বিএনপি চেয়ারপারসনকে কারাগারে আটক রেখে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া একটা অমানবিক অপরাধ। সেই অপরাধ শুধু সরকারের হবে না, বাংলাদেশকে সেই অপরাধের দায় নিতে হবে। বাংলাদেশ আমাদের সবার, এ দেশকে হেয় করার অধিকার কারও নেই।

কর্মসূচি করতে না দেওয়া প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, পুলিশ বলেছে প্রধানমন্ত্রীর একটা কর্মসূচি আছে। সে জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এই কর্মসূচি পরে অন্য কোনো এক সময়ে পালন করা হব। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, হাবিব উন নবী খান সোহেল, সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবীর খান, ফিরোজ-উজ-জামান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন এ সময় উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১২৬ বার

Share Button