» জিয়ার নামফলক পুনঃস্থাপনের আল্টিমেটাম: ক্যাম্পাসে ছাত্রদলের বিক্ষোভ

প্রকাশিত: ০৮. সেপ্টেম্বর. ২০১৯ | রবিবার


স্টাফ রিপোর্টার:
গত ২৯ আগষ্ট বৃহস্পতিবার মৌলভীবাজার সরকারি কলেজের অত্যাধুনিক শহীদ জিয়া অডিটরিয়ামের নামফলক ছাত্রলীগের নেতাকর্মীরা ভেঙ্গে ফেলে সেখানে মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়াম নামকরণ করে ঐ স্থানে একটি ব্যানার টানিয়ে দেয়। এনিয়ে সোস্যাল মিডিয়াসহ বিভিন্ন অঙ্গনে সমালোচনা ও ক্ষোভের সৃষ্টি হয়। ঘটনার প্রায় দু’ঘন্টা পর জেলা ছাত্রদলের পক্ষ থেকে প্রতিবাদ জানিয়ে ও নামফলক পুন:স্থাপনের দাবি জানিয়ে কলেজ অধ্যক্ষ ড. ফজলুল আলীর কাছে একটি স্মারকলিপি তুলে দেয়া হয়। থমথমে পরিস্থিতিতে এসময় কলেজ ক্যাম্পসে ছাত্রদল নামফলক পুন:স্থাপনের ও ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে ৭দিনের আল্টিমেডাম দেয়া হলে ক্যাম্পাসে আতঙ্ক সৃষ্টি হয়।

এমন পরিস্থিতে ঘোষিত আল্টিমেডাম ৭ সেপ্টেম্বর শেষ হওয়ার পর জেলা ছাত্রদলের পক্ষ থেকে কোন তৎপরতা চোখে না পরলেও রোববার (৮ সেপ্টেম্বর) দুপুরের দিকে জেলা ছাত্রদলের পক্ষ থেকে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ কর্মসূচী পালন করে। ছাত্রদল সভাপতি রুবেল মিয়া ও সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান এর নেতৃত্বে শতাধিক নেতাকর্মীদের নিয়ে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে তাৎক্ষনিক বক্তব্যে রুবেল মিয়া বলেন ,শহীদ রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমানের নামে করা কলেজ অডিটোরিয়ামে জিয়ার নামফলক ভেঙ্গে ফেলা হলেও নামফলকটি পূর্ণঃস্থাপনের ৭দিনের আল্টিমেডাম দেওয় হয় জেলা ছাত্রদলের পক্ষ থেকে, কিন্তু ঘটনার ৭দিন পেড়িয়ে গেলেও কলেজ কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেয়ায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। তিনি আরো বলেন , ঐতিহ্যবাহী এই কলেজটিতে কলংক ও ন্যাক্কারজনক অধ্যায়ের যাত্রা শুরু করল ছাত্রলীগ। আমরা তাদের এই হীনমন্য ও ঘৃণিত কর্মের নিন্দা ও ধিক্কার জানাই। আমরা চাইব কলেজ প্রশাসন সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনায় নিয়ে ভেঙ্গে দেওয়া নামফলকটি যেন দ্রুত পুন:স্থাপন করেন। অন্যথায় কলেজ শিক্ষার্থীদের নিয়ে কঠোর আন্দোলনের মাধ্যমে তা অবশ্যই বাস্তবায়ন করব।

এদিকে মৌলভীবাজার সরকারি কলেজে ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচি শেষে বিষয়টি নিয়ে জেলা ছাত্রদল নেতারা আবারো নামফলক স্থাপনের দাবি জানিয়ে দেখা করেন কলেজ অধ্যক্ষ ড.ফজলুল আলীর সাথে। ছাত্রদল সভাপতি রুবেল মিয়া কলেজ অধ্যক্ষর সাথে সাক্ষাৎের বিষয়টি নিশ্চিত করে বলেন, নামফলক পুন:স্থাপন নিয়ে অধ্যক্ষ’র কাছে তুলে ধরলে তিনি এবিষয়ে অপারগতা প্রকাশ করেন ।

উল্লেখ্য: বিএনপি সরকারের শাসনামলে ১৯৯৫-৯৬ সালে নির্মাণ করা মৌলভীবাজার সরকারি কলেজের অত্যাধুনিক শহীদ জিয়া অডিটোরিয়ামের নামফলকটি ভেঙ্গে দেয় ছাত্রলীগ। ঘটনার দিন ছাত্রদলের পক্ষ থেকে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিতে অধ্যক্ষ বরাবর একটি স্মারকলিপি দেয়া হয় এবং কলেজ কর্তৃপক্ষকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দেয়া হলেও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নেননি।

এই সংবাদটি পড়া হয়েছে ২৩৬ বার

Share Button

Calendar

September 2019
S M T W T F S
« Aug    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930