» ডাকসু নির্বাচনে তোপের মুখে প্রধান রিটার্নিং কর্মকর্তা

প্রকাশিত: ১২. মার্চ. ২০১৯ | মঙ্গলবার

ডাকসু নির্বাচনে তোপের মুখে প্রধান রিটার্নিং কর্মকর্তা
ঢাবি প্রতিনিধি

নির্বাচনে বিভিন্ন অনিয়ম হওয়ায় সাধারণ শিক্ষার্থীদের তোপের মুখে পড়েছেন প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এস এম মাহফুজুর রহমান। পরে তিনজন শিক্ষার্থী তাকে সেখান থেকে উদ্ধার করে নিয়ে যায়।

সোমবার (১১ মার্চ) দুপুর পৌনে ২টার দিকে রোকেয়া হল থেকে প্রধান রিটার্নিং কর্মকর্তা বের হওয়ার সময় সাধারণ শিক্ষার্থীরা ‘ভুয়া ভুয়া’ বলে স্লোগান দিতে থাকে। সোমবার সকালে ভোটগ্রহণ শুরু হওয়ার পরপরই বিভিন্ন অনিয়মের অভিযোগ করে স্বতন্ত্র ও বামজোটের বিভিন্ন প্যানেলের প্রার্থীরা। বাংলাদেশ কুয়েত মৈত্রী হল থেকে একবস্তা সিল মারা ব্যালট উদ্ধার করা হয়। শিক্ষার্থী ও প্রার্থীদের প্রতিবাদের মুখে প্রায় তিন ঘণ্টা সেখানে ভোটগ্রহণ বন্ধ ছিল। এরপর পুনরায় বেলা ১১টা ১০ মিনিটে ভোট শুরু হয়। এছাড়াও রোকেয়া হল, সূর্য সেন হলসহ আরও কয়েকটি ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগ আনে সাধারণ শিক্ষার্থী, বামজোট প্যানেল ও কোটা আন্দোলনের প্যানেল। অনিয়ম এনে দুপুরে তারা ভোট বর্জন করার ঘোষণা দিয়ে বিক্ষোভ করে। এসময় রোকেয়া হল থেকে উদ্ধার হওয়া ব্যালট নিয়ে প্রতিবাদ করে সাধারণ শিক্ষার্থীরা। এতে ওই হলেও ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়। সেখানে প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এস এম মাহফুজুর রহমান আসেন। তিনি কেন্দ্রের অন্যান্য শিক্ষকদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে বের হয়ে যাওয়ার সময় তিনি তোপের মুখে পরেন।

প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর পর আজ (১১ মার্চ) ডাকসু ও হল সংসদ নির্বাচন। নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা অনুসারে ডাকসুর ২৫টি পদের বিপরীতে লড়ছেন ২২৯ জন প্রার্থী। ডাকসুর চূড়ান্ত ভোটার তালিকা অনুযায়ী মোট ভোটার সংখ্যা ৪২ হাজার ৯২৩ জন। তবে ইতিমধ্যে কয়েকটি প্যানেল ভোট বর্জন করেছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯ বার

Share Button

Calendar

March 2019
S M T W T F S
« Feb    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31