» ডাকসু নির্বাচন বর্জন করে ভিসির বাসভবনের সামনে অবস্থান

প্রকাশিত: ১১. মার্চ. ২০১৯ | সোমবার

ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগ ছাড়া অনিয়মের অভিযোগ তুলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন বর্জন করেছে অন্যান্য ছাত্র সংগঠন সমর্থিত প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীরা। ভোট বর্জনের পাশাপাশি মঙ্গলবার থেকে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছেন তারা। এ সময় সব ক্লাস বন্ধ থাকবে বলে জানিয়েছেন তারা।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, প্রগতিশীল বামজোট, ছাত্র ফেডারেশন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদসহ বিভিন্ন পদের স্বতন্ত্র প্রার্থীদের পক্ষ থেকে ভোট প্রত্যাখ্যান করেন বামজোটের ভিপি প্রার্থী লিটন নন্দী।

এ সময় অন্য প্যানেলের প্রার্থীরাও উপস্থিত ছিলেন। পরে ছাত্রদলের প্রতিনিধিরাও মধুর ক্যান্টিনে আলাদা সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন।

এদিকে সুষ্ঠু ভোট আয়োজনে প্রশাসনের ব্যর্থতা এবং অনিয়ম ও নিয়ন্ত্রিত নির্বাচনের কারণে শিক্ষার্থীরা ভোট দিতে পারেনি- এমন অভিযোগে ভোট বাতিলের দাবি জানিয়েছে সরকার সমর্থিত জাসদ ছাত্রলীগ ও ছাত্রমৈত্রী।

সংবাদ সম্মেলনে লিটন নন্দী বলেন,‘আমরা এই প্রহসন ও জালিয়াতির নির্বাচন ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।’ তিনি নির্বাচন প্রত্যাখ্যান করার পাশাপাশি নতুন নির্বাচনের দাবি জানিয়ে বলেন,‘নির্বাচনের নতুন পরিচালনা কমিটি গঠন, একাডেমিক ভবনে ভোটকেন্দ্র স্থাপন এবং স্বচ্ছ ব্যালট বাক্সে ভোটগ্রহণ করতে হবে

এই সংবাদটি পড়া হয়েছে ৪০ বার

Share Button

Calendar

March 2019
S M T W T F S
« Feb    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31