» ডাকসু ভিপির উপর ফের হামলা; ঢাবিতে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ২৭. মে. ২০১৯ | সোমবার


সাদ্দাম হোসেন, ঢাবি প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া ও বগুড়ায় ডাকসুর (ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ) ভিপি নুরুল হক নূর এবং তার সঙ্গীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাবিতে (ঢাকা বিশ্ববিদ্যালয়ে) বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। বিক্ষোভ মিছিলে হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দেয়া হয়েছে।

রবিবার (২৬শে মে) সন্ধ্যা ৭টার দিকে ঢাবির সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে জাতীয় প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।

এরপর সেখানে গিয়ে একটি প্রতিবাদ সমাবেশ করে হামলার প্রতিবাদ ও তীব্র নিন্দা জানায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। পরে সংগঠনটির যুগ্ম আহ্বায়ক আতাউল্লাহ হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান। একই সাথে তিনি সোমবার ১২টায় ঢাবির রাজু ভাস্কর্যে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন।

এসময় আতাউল্লাহ খান বলেন, ছাত্রলীগ আজ সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া ও বগুড়ায় তারা ন্যাক্কারজনকভাবে ডাকসুর ভিপিসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে।

তিনি আরো বলেন, এই ঘটনায় জড়িত প্রত্যেকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। জড়িতদের আইনের আওতায় আনা না হলে বাংলার ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

বিক্ষোভ মিছিলে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক তারেক রহমান, লুৎফুন্নাহার লুমা, মধুউল্লাহ, আরিফ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক রাইসুল নয়ন, হাবিবুলাহ বেলালী, আবু বকর খান, তুহিন ফারাবীসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এর আগে রবিবার (২৬শে মে) বিকাল ৫টার দিকে বগুড়া উডবার্ণ পাবলিক লাইব্রেরি মিলনায়তনের সামনে ডাকসু ভিপি নুরুল হক নুরসহ তার সঙ্গীদের ওপর হামলা চালায় ও মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এতে ভিপি নুরসহ অন্তত ২০ জন আহত হন।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৪ বার

Share Button

Calendar

June 2019
S M T W T F S
« May    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30