» ডিইউজে নির্বাচনে সাধারণ সম্পাদক পদ চান মোহাম্মদ মাসুদ

প্রকাশিত: ০৬. এপ্রিল. ২০১৮ | শুক্রবার

ঢাকা সাংবাদিক ইউনিয়নে ডিইউজে নির্বাচন ২০১৭-এ সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করতে চান দৈনিক অন্যদিগন্ত’র সাংবাদিক মোহাম্মদ মাসুদ। ইতিমধ্যে তিনি প্রার্থী হিসেবে সাধারন ভোটারদের মাঝে আলোচনায় রয়েছেন। মাসুদ বলেন, সাংবাদিকতার পাশাপাশি সাংবাদিকদের বৃহত্তর সংগঠন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)-এর মতো ট্রেড ইউনিয়ন রাজনীতিকে তিনি ধ্যান-জ্ঞাণ হিসেবে মনে করেন। তিনি সাংবাদিকদের বিপদে-আপদে ও রুটি-রুজির আন্দোলনে পাশে থাকতে চান। এর মধ্যে দিয়েই তিনি দেশের চতুর্থ স্তম্ভ সংবাদপত্রকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যেতে চান। তাই তিনি ডিইউজে নির্বাচন-২০১৭-এ সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করতে চান।

তিনি আরও বলেন, গত ৩০ বছর ধরে একই ধরনের নেতৃত্ব চলছে এই সংগঠনে আমি পরিবর্তনের নতুন ধারা সৃষ্টি করতে চাই।

মোহাম্মদ মাসুদ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নেরও একজন কাউন্সিলর । তিনি কুমিল্লা র্জানালিস্ট এ্যসোাসিয়েশন অব ঢাকার একজন সদস্য।
তিনি বলেন, সাংবাদিকরা দেশের প্রথম শ্রেণীর মানুষ। সমাজের আয়না। সাংবাদিকরাই দেশের যে কোনো সংঙ্কটে পাশে দাড়ান। কিন্তু সাংবাদিকদের জীবনমানের কোনো পরিবর্তন হয় না। সাংবাদিকদের এসব সঙ্কট নিয়ে কথা বলার জন্যই মূলত ডিইউজে নির্বাচনটা করতে চান। এতে যেমন রাজপথে সাংবাদিকদের দুঃখ দুর্দশা নিয়ে কথা বলা যাবে। পাশাপাশি প্রবীণ-নবীন সব সাংবাদিকদের জীবনমান উন্নয়ন করা যাবে বলেও মনে করেন সমীরণ।
মোহাম্মদ মাসুদ এর সংক্ষিপ্ত পরিচয়ঃ
ছোট একটি মানুষ। সদা হাস্যময়ী। গায়ের রং শ্যামলা। সারাদিন সংবাদের পেছনে ছুটে বেড়ানো ছাড়া আর কোনো কাজ নেই তাঁর। কখন কোথায় কি ঘটছে। কে কি বলছেন, তাই নিয়ে সারাক্ষণ পর্যালোচনা করা। এই মানুষটি আর কেউ নয় তিনি হলেন সাংবাদিক মোহাম্মদ মাসুদ। কুমিল্লা জেলার বুড়িচং থানা এলাকায় জন্ম তার, ছেলেবেলাটা কেটেছে চট্টগ্রামে। আর সাংবাদিকতা শুরু সেখান থেকেই।
অধ্যায়নরত সময় থেকেই তিনি সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত হন। এ পর্যন্ত তিনি দেশের বিভিন্ন বড় বড় জাতীয় দৈনিক ও অনলাইন গণমাধ্যমে সুনামের সঙ্গে কাজ করে আসছেন।
এ সব গণমাধ্যমের মধ্যে রয়েছে দৈনিক আজাদী, দৈনিক খবর, দৈনিক বীর চট্টগ্রাম, দৈনিক আজকের কাগজ, খবরের কাগজ, দৈনিক বাংলাবাজার, দৈনিক সবুজ বাংলাদেশ, দৈনিক কুমিল্লা প্রতিদিন, সুগন্ধা, আজকের সূর্যোদয়, চিত্রবাংলা, ছায়াছন্দ, পূর্নিমা, ছুটি, বর্তমান দিনকাল, ছায়াচিত্র, মনোরমা, প্রবাসী(সিঙ্গাপুর) অপরাধজগত, অপরাধবিন্ধু, ভারতের সংবাদভিত্তিক নিউজ চ্যানেল আর প্লাজ এর বাংলাদেশ ব্যুরো প্রধান হিসেবেও ২ বছর কর্মরত ছিলেন। বর্তমানে দৈনিক অন্যদিগন্ত কর্মরত রয়েছেন। একজন সৎ, নির্ভীক সাংবাদিক হিসেবে গণমাধ্যম অঙ্গনে বেশ সুনামও রয়েছে তাঁর। তিনি সকল সদস্যদের উদ্ধ্যেশে বলেন আমি আপনাদের পাশে আছি ছিলাম এবং থাকব তাই আপনারা যদি আমাকে যোগ্য মনে করেন তাহলে আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন যাতে করে আপনাদের সুখে দুঃখে পাশে থাকতে পারি।

এই সংবাদটি পড়া হয়েছে ৪০১ বার

Share Button

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031