» ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি হচ্ছে ; তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১৬. নভেম্বর. ২০১৭ | বৃহস্পতিবার

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জাতির পিতাকে সামরিক খলনায়কদের সাথে তুলনা করবেন না।’
বৃহস্পতিবার দুপুরে রাজধানীতে ইউনাইটেড নিউজ অভ্ বাংলাদেশ (ইউএনবি) কার্যালয়ে তাদের জেলা প্রতিনিধি সম্মেলন-২০১৭ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী একথা বলেন। তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন।
ভাষণে বিএনপি নেত্রী বেগম জিয়ার সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া রাজাকার-জঙ্গির হাত ধরে ‘ওয়ানওয়ে টিকেট’ কেটে  গণতন্ত্রের বাইরে চলে গেছেন। ফেরার জন্য তাকে আবার টিকেট কাটতে হবে।’
তথ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, আপনারা বস্তুনিষ্ঠ হোন, সরকারের ভুলক্রটির সমালোচনা করুন, কিন্তু নিরপেক্ষতার নামে ভালো আর মন্দকে একপাল্লায় মাপবেন না। মনে রাখতে হবে, রাজনীতিকরা ভুল করলে গণতন্ত্রের ক্ষতি হয়, কিন্তু গণমাধ্যম ভুল করলে দেশ মুখ থুবড়ে পড়তে পারে। সে কারণে গণমাধ্যমকর্মীদের সবসময়েই অতন্দ্র প্রহরীর মতো সজাগ থাকতে হয়।
এসময় শেখ হাসিনার নেতৃত্বে দেশ ডিজিটাল বাংলাদেশের পথে দ্রুত উত্তরিত হচ্ছে বর্ণনা করে হাসানুল হক ইনু বলেন, তথ্য ও যোগাযোগপ্রযুক্তির সাথে গণমাধ্যম মিলে তৈরি করছে একটি কাঁচের ঘর। এ কাঁচের ঘরে রাষ্ট্র, বিভিন্ন প্রতিষ্ঠান, মানুষের ব্যক্তিগত জীবন এবং নারী ও শিশুর নিরাপত্তা রক্ষার দায়িত্ব আমাদের সকলের।
আর এ নিরাপত্তা নিশ্চিত করতেই ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এ আইন গণমাধ্যমকর্মীদের জন্য নয়, সকলের নিরাপত্তার জন্যই।
প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার ভাষণে ডিজিটাল বাংলাদেশের অগ্রগতির একটি রূপরেখা তুলে ধরে বলেন, ‘ তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে আগামীর বাংলাদেশ বিশে^র শীর্ষে অবস্থান করে নেবে।’
ইউএনবির চেয়ারম্যান আমানুল্লাহ খানের সভাপতিত্বে সভায় আলো বক্তব্য রাখেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, ইউএনবি’র প্রধান সম্পাদক এনায়েতুল্লাহ খান, পরিচালক নাহার খান এবং সম্পাদক এস এ এম মাহফুজুর রহমান,।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৫৫ বার

Share Button

Calendar

November 2019
S M T W T F S
« Oct    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930