শিরোনামঃ-


» ড্যাবের কাউন্সিল সম্পন্ন: সভাপতি ডা. হারুন, মহাসচিব ডা. সালাম

প্রকাশিত: ২৫. মে. ২০১৯ | শনিবার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার:

ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. আবদুস সালাম

কাউন্সিলের মাধ্যমে এবার বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) নতুন নেতৃত্ব নির্বাচিত হয়েছে। এতে ডা. হারুন আল রশিদ সভাপতি ও ডা. আবদুস সালাম মহাসচিব নির্বাচিত হয়েছেন।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ড্যাবের এই কাউন্সিলের আয়োজন করা হয়। এতে ২৬৪ জন কাউন্সিলরের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ২৪৮ জন।

রাতে পাঁচ পদে নির্বাচিতদের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ডা. রফিকুল কবির লাবু।

সভাপতি পদে ডা. হারুন আল রশিদ পেয়েছেন ১৫০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ডা. মোস্তাক রহিম স্বপন পেয়েছেন ৯৮ ভোট। মহাসচিব পদে ডা. আবদুস সালাম পেয়েছেন ১৫৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ডা. রফিকুল ইসলাম বাচ্চু পেয়েছেন ৯২ ভোট।

এ ছাড়া ১৫৫ ভোট পেয়ে সিনিয়র সহসভাপতি নির্বাচিত হয়েছেন ডা. মো. আবদুস সেলিম, কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম সাকিল (১৭৩ ভোট) ও সিনিয়র যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন ডা. মো. মেহেদী হাসান (১৪১ ভোট)।

ড্যাবের দফতরের দায়িত্বে থাকা ডা. হারুন অর রশিদ খান রাকিব জানান, সভাপতি, সিনিয়র সহসভাপতি, মহাসচিব, কোষাধ্যক্ষ ও সিনিয়র যুগ্ম মহাসচিব- এই পাঁচ পদে নির্বাচন হয়েছে। রাতে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ডা. রফিকুল কবির লাবু। ২৬৪ জন কাউন্সিলরের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ২৪৮ জন।

গত ৩ ফেব্রুয়ারি রাতে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ড্যাবের ১৬১ সদস্যবিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারকে আহ্বায়ক, ডা. ওবায়দুল কবির খান সদস্য সচিব ও কোষাধ্যক্ষ করা হয় ডা. মহিউদ্দিন ভূঁইয়া মাসুমকে। ওই প্রেস বিজ্ঞপ্তিতে এই তিনজন ছাড়া আর কোনো নাম ঘোষণা করা হয়নি।

পরে ১০ ফেব্রুয়ারি আরেক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ১৬১ সদস্যের পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটির নাম প্রকাশ করা হয়।

এই বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন এ আহ্বায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে কেন্দ্রীয় সম্মেলন করে নবনির্বাচিত পূর্ণাঙ্গ কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করবে। এছাড়াও আহ্বায়ক কমিটির শীর্ষ পদের নেতারা নতুন কমিটির শীর্ষ পদে থাকতে পারবেন না বলেও জানানো হয়।

১১ মে বর্তমান আহ্বায়ক কমিটির তিন মাসের মেয়াদ শেষ হয়। পরে কমিটির সদস্যরা বিএনপির হাইকমান্ডের কাছ থেকে সময় বাড়িয়ে নিয়ে শুক্রবার কাউন্সিলের আয়োজন করেন। বর্তমান আহ্বায়ক কমিটি শিগগিরই নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করবেন বলে জানা গেছে।

এই সংবাদটি পড়া হয়েছে ২২৩ বার

Share Button