ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালকে পাঁচ হাজার শয্যায় উন্নীত করা হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালকে পাঁচ হাজার শয্যায় উন্নীত করা হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

সাধারণ মানুষের চিকিৎসাসেবা সুবিধা বৃদ্ধি করার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালকে পাঁচ হাজার শয্যায় উন্নীত করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। একইভাবে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটকে ৭০০ শয্যা থেকে খুব শিগগিরই ১ হাজার ২০০ শয্যায় উন্নীত করা হবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে নবনির্মিত কার্ডিয়াক ক্যাথল্যাব জোন-২-এর উদ্বোধন শেষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, এই সংকটকালেও দেশের স্বাস্থ্য খাত করোনা মোকাবিলা করার পাশাপাশি অন্যান্য চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে। একদিকে কোভিড নিয়ন্ত্রণ করতে হচ্ছে অন্যদিকে নন-কোভিড চিকিৎসাসেবা বৃদ্ধি করা নিয়েও কাজ চলছে। ইতোমধ্যে দেশের আট বিভাগে আটটি উন্নতমানের ক্যান্সার হাসপাতাল নির্মাণ কাজের কার্যক্রম শুরু করা হয়েছে। দেশের সব হাসপাতালের শয্যা সংখ্যা দ্বিগুণ বৃদ্ধি করা হয়েছে।’

অনুষ্ঠানে করোনা মোকাবিলায় সরকারের সফলতা তুলে ধরে চিকিৎসাসেবায় নিয়োজিত চিকিৎসক, নার্সদের ধন্যবাদ জানান জাহিদ মালেক।

করোনা ভ্যাকসিন প্রসঙ্গে মন্ত্রী বলেন, এখন পর্যন্ত বিশ্ব স্বাস্থ্য সংস্থা কোনো দেশের ভ্যাকসিনের স্বীকৃতি দেয়নি। যখনই কোনো দেশ স্বীকৃতি পাবে আমরা সবার আগে সেটি বাংলাদেশে নিয়ে আসব। ভ্যাকসিন আনতে সরকার অন্যান্য দেশের সাথেও আলোচনা অব্যাহত রেখেছে।’

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, স্বাচিপ মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ প্রমুখ।

সূত্র : ইউএনবি

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

http://jugapath.com