» তফসিল ঘোষণা বিলম্ব হলে হতাশার সৃষ্টি হবে

প্রকাশিত: ০৭. নভেম্বর. ২০১৮ | বুধবার

মাহমুদা রহমান মুন্নী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণায় অযথা বিলম্ব না করতে নির্বাচন কমিশনের (ইসি) কাছে দাবি জানিয়েছে যুক্তফ্রন্ট।
আজ রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ করে তারা এ দাবি জানান।
বিকল্পধারার মহাসচিব ও যুক্তফ্রন্ট নেতা মেজর (অব.) আব্দুল মান্নানের নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধিদলে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য গোলাম সারোয়ার মিলন, বাংলাদেশ ন্যাপ’র চেয়ারম্যান জেভেল রহমান, যুক্তফ্রন্ট নেতা মাজহারুল হক শাহ চৌধুরী, বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক ও বিকল্পধারার সহ-সভাপতি মাহমুদা চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।
ইসির সঙ্গে বৈঠকে যুক্তফ্রন্ট নেতৃবৃন্দ বলেন, ‘নির্বাচন তফসিল ঘোষণা অকারণে বিলম্ব হলে জাতির মধ্যে সংশয়, বিভ্রান্তি ও হতাশার সৃষ্টি হবে, যা কোনক্রমেই কাম্য নয়।’
যুক্তফ্রন্টের অন্য দাবিগুলোর মধ্যে ছিল, কোন জোটের চাপের কাছে ইসি যেন মাথা নত না করে। এছাড়া অবাধ, সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা করতে হবে ইসিকে। তফসিল ঘোষণার পর ইসি রাষ্ট্রপতির অধীনে থাকতে হবে বলে তারা দাবি জানান।
এদিকে ৮ নভেম্বর মাঠ পর্যায়ে মনোনয়ন ফরম ও নির্বাচনী মালামাল পাঠানোর নির্দেশ দিয়ে ইসির সহকারী সচিব সৈয়দ গোলাম রাশেদ স্বাক্ষরিত একটি চিঠি জারি করা হয়েছে।
চিঠিতে বলা হয়েছে, মনোনয়ন ফরম, জামানত বই, রশিদ বই আচরণ বিধিমালা ৮ নভেম্বর তেজগাঁও প্রিন্টিং প্রেস থেকে দেশের সব জেলার সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও জেলা নির্বাচন আফিসারদের কাছে পাঠাতে হবে। তারা নির্বাচন মালামাল গ্রহণ করবেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৮ বার

Share Button

Calendar

December 2018
S M T W T F S
« Nov    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031