» তোপের মুখে ওবায়দুল কাদের

প্রকাশিত: ২০. জানুয়ারি. ২০১৮ | শনিবার

তোপের মুখে পড়লেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
উপকমিটির সহ-সম্পাদক পদ নিয়ে ছাত্রলীগের সাবেক নেতাদের শান্ত করতে ব্যর্থ হন তিনি ।

শনিবার সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে শতাধিক নেতাকর্মী উপস্থিত হয়ে ওবায়দুল কাদেরের নাম উল্লেখ করে হৈ চৈ করেন । এ সময় ওই কার্যালয়ের একটি কক্ষেই বৈঠক করছিলেন ওবায়দুল কাদের।

এক পর্যায়ে বেরিয়ে এসে তিনি তাদের দাবি পূরণের আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করেন বলে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন জানিয়েছেন।
কামাল হোসেন বলেন, রংপুর বিভাগীয় কমিটি নিয়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ের নতুন ভবনে দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও তাকে নিয়ে বৈঠকে বসেন ওবায়দুল কাদের।

এই বৈঠক শুরুর আগেই ওই কার্যালয়ে ছাত্রলীগের বিগত বেশ কয়েকটি কমিটির নেতারা জড়ো হন। বৈঠক শুরুর পর তাদের অনেকে ওই কক্ষের দরজার সামনে ভিড় করে হৈ চৈ করতে থাকেন। কিছুক্ষণ পর জাহাঙ্গীর কবির নানক বৈঠক থেকে বেরিয়ে কী কারণে এত হৈ চৈ জানতে চান।

উপস্থিত নেতা-কর্মীরা তাদের ক্ষোভের কথা জানালে ভিতরে গিয়ে ওবায়দুল কাদেরকে নিয়ে তাদের সামনে আসেন তিনি। তখনও বেশ হৈ চৈ হয়।

ছাত্রলীগের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে টাকার বিনিময়ে উপকমিটির সহ-সম্পাদকের পদ দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তারা।

ক্ষুব্ধ নেতাকর্মীদের উদ্দেশে এ সময় ওবায়দুল কাদের বলেন, আমরা কোনো সহ-সম্পাদকের পদ চূড়ান্ত করিনি। যে নামগুলো বিভিন্নভাবে প্রকাশিত হয়েছে সেগুলো বাতিল। যাচাই-বাছাই করে তিন মাস পর সহ-সম্পাদকের নাম ঘোষণা করা হবে।

বিক্ষোভ দেখানো সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্যে মাহফুজুর রহমান, শাহ মোস্তফা আলমগীর, মোরশেদ উজ জামান সেলিম, শাহজাদা শিশির, হেমায়েত উদ্দিন, শাহীনুর রহমান, শামসুল কবির রাহাত, আফরিন নুসরাত, ফরিদুন্নাহার মুন্নী, হাসানুজ্জামান লিটন, হাসানুজ্জামান তারেক, রিয়াজ উদ্দিন সুমন, আল মাহমুদসহ অনেকে ছিলেন।

একজন ছাত্রলীগ নেতা বলেন, দলের ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে বিএনপি-জামায়াতের চিহ্নিত নেতাদের উপকমিটির সহ-সম্পাদক বানানো হয়েছে। আমরা এর প্রতিবাদ করতে সেখানে গিয়েছি।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৪৩ বার

Share Button