শিরোনামঃ-


» দিল্লীতে সৈয়দ মোয়াজ্জেম আলীর প্রতি শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত: ০৪. জানুয়ারি. ২০২০ | শনিবার

সাবেক পররাষ্ট্র সচিব ও ভারতে বাংলাদেশের সাবেক হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন স্বাধীনতা সংগ্রামী, কূটনীতিক, শিক্ষাবিদ, সাংবাদিক ও সুশীল সমাজের সদস্যসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ ।
নয়াদিল্লীতে বাংলাদেশের হাইকমিশন মৈত্রী হলে এক শোক সভার আয়োজন করে আজ।
সৈয়দ মোয়াজ্জেম আলী গত ৩০ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।
তিনি ভারতে বাংলাদেশের হাইকমিশনার হিসাবে পাঁচ বছর সফলভাবে দায়িত্ব পালন করার পর গত ১৯ ডিসেম্বর নয়াদিল্লী ত্যাগ করেন।
শোক সভায় সৈয়দ মোয়াজ্জেম আলীর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
বক্তারা মোয়াজ্জেম আলীর মৃত্যুতে শোক প্রকাশ করে তাকে একজন সফল কূটনীতিক, ভাল মানুষ ও ভারতের সত্যিকার বন্ধু উল্লেখ করে বলেন, তিনি দুই প্রতিবেশী দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদারে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।
বক্তারা বলেন, সৈয়দ মোয়াজ্জেম আলীর সমাজের সকল শ্রেণী-পেশার মানুষের সঙ্গে মেশার যোগ্যতা ছিল। কূটনীতি ছাড়াও শিল্প, সাহিত্য,সংস্কৃতির প্রতি ছিল তার প্রবল আগ্রহ।
বক্তারা তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
উপ-হাইকমিশনার রকিবুল হক সভায় সূচনা বক্তব্য রাখেন এবং মিশনের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে সৈয়দ মোয়াজ্জেম আলীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

এছাড়া নয়াদিল্লীতে কর্মরত বিভিন্ন দেশের ৮০ জনের বেশি রাষ্ট্রদূত ও হাইকমিশনার মুক্তিযোদ্ধা সৈয়দ মোয়াজ্জেম আলীর মৃত্যুতে গভীর শোক জ্ঞাপন করেন। তারা হাইকমিশনে রাখা শোক বইতে স্বাক্ষর করেন।
ভারতের পররাষ্ট্র সচিব বিজয় গৌখলে ও বাংলাদেশ হাইকমিশনে পরিদর্শন করে সৈয়দ মোয়াজ্জেম আলীর প্রতি শোক জানাতে শোক বইতে স্বাক্ষর করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩০০ বার

Share Button

Calendar

February 2020
S M T W T F S
« Jan    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829