» দেশের সকল দুর্যোগে আওয়ামীলীগ মানুষের পাশে থাকে ঃপানি সম্পদ উপমন্ত্রী

প্রকাশিত: ০৫. জুলাই. ২০২০ | রবিবার

দেশের সকল দুর্যোগে একমাত্র আওয়ামীলীগ মানুষের পাশে থাকে, বিএনপি না। বিএনপি শুধু গর্তের মধ্যে ঢুকে লম্বা লম্বা কথা বলে। দেশের মানুষের দু:খ তারা বোঝে না। তারা ঘরের মধ্যে নিরাপদে বসে শুধু সরকারের সমালোচনা করে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সরকার এবং বাংলাদেশ আওয়ামীলীগ একযোগে দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। “

শনিবার শরীয়তপুরের নড়িয়ায় পদ্মার ডান তীর সংরক্ষণ কাজের অগ্রগতি পরিদর্শনকালে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম,এমপি এসব কথা বলেন।

উপমন্ত্রী শামীম আরো বলেন : “স্বাস্থ্যবিধি মেনে আমাদের প্রকল্পগুলোর কাজ অব্যাহত রেখেছি। আপনারা জানেন, সম্প্রতি ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত এলাকার বাঁধের জরুরি মেরামত কাজ সেনাবাহিনীকে দেয়া হয়েছে, এখন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সেখানে পরিদর্শনে আছেন। আগামীতে সকল বাঁধ সুপার ডাইকের আদলে নির্মাণ হবে যাতে বন্যার পানি দেশের জান-মালের কোন ক্ষতি করতে না পারে। বন্যাঘাতের সকল এলাকায় পানি উন্নয়ন বোর্ড তথা মন্ত্রণালয় জরুরী পদক্ষেপ নিতে তৎপর রয়েছে। বন্যা পরিস্থিতি নিবিড় পর্যবেক্ষণের জন্য কন্ট্রোল রুম চালু রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী সার্বক্ষণিক বন্যা পরিস্থিতির খবর রাখছেন। “

এ সময় পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক হাবীবুর রহমান, প্রধান প্রকৌশলী তোফায়েল আহমেদ, প্রকল্প পরিচালক আব্দুল হেকিম, নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রকল্প বিষয়ে শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব বলেন: মন্ত্রী মহোদয়ের নির্দেশনা ও সহায়তায় আমরা দ্রুত প্রকল্পের কাজ শেষ করতে চেষ্টা করছি। ইতিমধ্যে নড়িয়াতে ১১.৮ কি.মি. ড্রেজিং চ্যানেল সম্পন্ন করেছি। এর ফলে পদ্মার মূল স্রোত ডান তীরে না এসে মাঝ নদী দিয়ে প্রবাহিত হচ্ছে। তাই এখন এই এলাকা ভাঙ্গণের শঙ্কামুক্ত।

উল্লেখ্য, ডিসেম্বর ২০১৮ সালে শুরু হওয়া ১০৯৭ কোটি টাকার এই প্রকল্পের প্রায় ৪৫% কাজ সমাপ্ত হয়েছে। যা জুন ২০২১ মধ্যে সমাপ্তির লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করে যাচ্ছে। পরে উপমন্ত্রী শরীয়তপুরের ঘড়িসার, ডিঙ্গামানিক ইউনিয়নে ও সখিপুর থানার অসহায় ও দুস্থদের মাঝে সরকারের বিশেষ বরাদ্ধ থেকে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ এবং বৃক্ষরোপন করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৫৫ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031