শিরোনামঃ-


» দেশে আইনের শাসন নির্বাসিত ঃ গণফোরাম

প্রকাশিত: ১৪. ফেব্রুয়ারি. ২০২০ | শুক্রবার

সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাঈদ বলেন, দেশে আইনের শাসন নির্বাসিত, শিক্ষিত যুব সমাজ বেকার, শেয়ার মার্কেট, ব্যাংক বীমাসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে চলছে দুর্নীতি, স্বজনপ্রীতি ও মন্দাভাব। মানুষের ভোটাধিকার হরণ করা হয়েছে। বিকৃত মানসিকতায় সরকারি দলীয় মন্ত্রী ও নেতারা ড. কামাল হোসেনের সমালোচনা করছেন। তিনি আজ গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারের দাবিতে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গনে গণফোরাম আয়োজিত অনুষ্ঠানে সভাপতির ভাষনে এ কথা বলেন ।
গণফোরাম নির্বাহী সভাপতি এ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, মুজিব বর্ষে মেগা প্রকল্প হাতে নেওয়া হচ্ছে, চলছে মেগা দুর্নীতি। এত দুর্নীতি বঙ্গবন্ধু বেঁচে থাকলে সহ্য করতেন না। ভোটার অনুপস্থিতির মাধ্যমে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ইভিএম এর মাধ্যমে ব্যাপক অনিয়ম করে দলীয় মেয়র ও কমিশনার প্রার্থীদের বিজয়ী করা হয়েছে। ভোটার বিহীন অবৈধ সরকারের উৎখাতের জন্য জনগণকে রাজপথে নেমে আসার আহ্বান জানান।
সভাপতি পরিষদ সদস্য এ্যাডভোকেট জগলুর হায়দার আফ্রিদ বলেন অবৈধভাবে কোটি কোটি টাকা পাচার হয়ে গেছে। দেশকে বাঁচাতে ড. কামাল হোসেনের হাতকে শক্তিশালী করতে হবে। বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান বলেন, সাম্য, মানবাধিকার, ন্যায় বিচার প্রতিষ্ঠা করাই এখন জরুরী হয়ে পড়েছে। দেশের স্বাস্থ্যখাত ভেঙ্গে পড়েছে, কৃষকরা উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পাচ্ছে না।
সাংগঠনিক সম্পাদক লতিফুল বারী হামিম বলেন, শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজানোর নামে চলছে অ-ব্যবস্থা। ছাত্র আন্দোলনের মাধ্যমে অর্জিত দাবী সমূহকে পাঠ্যসূচি থেকে মুছে ফেলা হচ্ছে। চলছে পাঠ্যপুস্তক অবৈধভাবে সংশোধনের পালা। ছাত্র সমাজ ও শিক্ষাগণে কোন গণতন্ত্রের চর্চা নাই, বিশ্ববিদ্যালয় ও কলেজ সমূহে ছাত্র সংসদ নির্বাচন দেওয়া হচ্ছে না। সকল বিশ্ববিদ্যালয়, হল ও কলেজ সমূহে ছাত্র সংসদ নির্বাচন চাই।
সমাবেশে আরো বক্তব্য রাখেন, এ্যাডভোকেট হিলাল উদ্দিন, হাসিব চৌধুরী, মোঃ আজাদ হোসেন, যুবনেতা নাসির হোসেন, যুবনেতা রওশন ইয়াজদানী, মোহাম্মদ উল্লাহ মধু, সানজিদ রহমান শুভ, প্রভাষক বকুল ইমাম প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৭ বার

Share Button

Calendar

February 2020
S M T W T F S
« Jan    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829