» দেশে করোনায় মৃত্যু এক হাজার ছাড়াল

প্রকাশিত: ১০. জুন. ২০২০ | বুধবার

দেশে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা এক হাজার ছাড়াল। দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের চেয়ে এই মৃত্যু সংখ্যা কিছুটা কম। গতকাল মৃত্যু হয়েছিল ৪৫ জন। গতকালের চেয়ে আজ ৮ জন কম মারা গেছে।
দেশে মোট মারা গেছে ১ হাজার ১২ জন। শনাক্ত বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৩৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ১ দশমিক ৩৬ শতাংশ। এ দিকে দেশে করোনা আক্রান্তের মোট সংখ্যা ৭৪ হাজার ছাড়িয়েছে। বর্তমানে দেশে এ ভাইরাসে আক্রান্ত ৭৪ হাজার ৮৬৫ জন। গত ২৪ ঘন্টায় সর্বাধিক ১৫ হাজার ৯৬৫ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ১৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি এ যাবৎকালের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এর আগে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড ছিল গতকাল। ওইদিন ৩ হাজার ১৭১ জনের দেহে এই ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ১৯ জন বেশি শনাক্ত হয়েছেন।
আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।
নমুনা পরীক্ষায় আজ আক্রান্তের হার ১৯ দশমিক ৯৮ শতাংশ। আগের দিন এ হার ছিল ২১ দশমিক ৬২ শতাংশ। আগের দিনের চেয়ে আজ আক্রান্তের হার ১ দশমিক ৬৪ শতাংশ কম।
অধ্যাপক নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ হাজার ৮৯৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন সুস্থ হয়েছেন ৫৬৩ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ২৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ২১ দশমিক ৪০ শতাংশ।আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ১৬ শতাংশ কম।
তিনি জানান, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় সর্বাধিক ১৬ হাজার ৯৯৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে সর্বাধিক ১৫ হাজার ৯৬৫টি। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ৬৬৪টি। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৩০১টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত দেশে মোট ৪ লাখ ৬১ হাজার ৫৬০টি নমুনা পরীক্ষা হয়েছে ।

এই সংবাদটি পড়া হয়েছে ১২৬ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031