» ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব নিলেন মো: নূরুল ইসলাম

প্রকাশিত: ০৬. জানুয়ারি. ২০২০ | সোমবার

কামরুজ্জামান হিমু

মো: নূরুল ইসলাম রবিবার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। ইতোপূর্বে ৩০ ডিসেম্বর ২০১৯ তারিখে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে তাঁকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে পদোন্নতি প্রদানপূর্বক পদায়ন করা হয়।

ধর্ম সচিব হিসেবে যোগদানের পূর্বে মো: নূরুল ইসলাম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পুলিশ ও এনটিএমসি), যুগ্মসচিব (পুলিশ), জেলা প্রশাসক, গাজীপুর, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রীর একান্ত সচিব, আবাসন পরিদপ্তর-এর অতিরিক্ত পরিচালক, রাঙ্গামাটি জেলার নানীয়ারচর উপজেলা এবং রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯১ সালের ২৬ জানুয়ারি বিসিএস-প্রশাসন ক্যাডারের ৯ম ব্যাচের কর্মকর্তা হিসেবে সরকারি চাকরিতে যোগদান করেন।

মো: নূরুল ইসলাম দিনাজপুর জেলার বিরল উপজেলার ধুকুরঝাড়ি হাইস্কুল হতে মাধ্যমিক, দিনাজপুর গভর্ণমেন্ট কলেজ হতে উচ্চ মাধ্যমিক, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা হতে স্নাতক এবং বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয় হতে উদ্যানতত্ত্ব বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

মো: নূরুল ইসলাম দিনাজপুর জেলার বিরল উপজেলার মেধাকান্দর গ্রামের সামছুদ্দিন আহমেদ এবং গলেজান বেগম-এর সন্তান। তাঁর স্ত্রী রেজা ইসলাম । তিনি ২ পুত্র ও ১ কন্যা সন্তানের জনক।

পেশাগত দায়িত্ব পালন ও প্রশিক্ষণ গ্রহণের অংশ হিসেবে মো: নূরুল ইসলাম যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, জার্মানী, রাশিয়া, বেলজিয়াম, গ্রীস, স্পেন, সুইজারল্যান্ড, পোলান্ড, চীন, জাপান, অস্ট্রেলিয়া, সিংগাপুর ও মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ সফর করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২১৪ বার

Share Button