» ধানের ন্যায্যমূল্য বাস্তবায়নে সকল জেলায় স্মারকলিপি দেবে ছাত্রলীগ

প্রকাশিত: ২৬. মে. ২০১৯ | রবিবার


সাদ্দাম হোসেন

সরকার কর্তৃক নির্ধারিত ধানের ক্রয়মূল্য সার্বিকভাবে বাস্তবায়ন ও কৃষিক্ষেত্রে উদ্ভূত বর্তমান সংকট সমাধানের দাবিতে আজ রবিবার(২৬শে মে) দেশের সকল জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ছাত্রলীগের জেলা ও উপজেলা ইউনিটকে স্মারকলিপি দেওয়ার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। রবিবার সকালে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি হতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে কৃষকদের দাবি দাওয়া পূরণ এবং তাদের সকল যৌক্তিক প্রয়োজনে পাশে থেকে কার্যকরী পদক্ষেপ নেয়ার জন্য ছাত্রলীগের প্রতিটি ইউনিটকে নির্দেশ দেয়া হয়।

কিছুদিন ধরেই বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন ইউনিট বিভিন্ন গ্রামে কৃষকদের বিনা পারিশ্রমিকে ধান কেটে দিয়ে আসছে। বিনা পারিশ্রমিকে ধান কেটে দেয়ার এ কার্যক্রমে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সক্রিয় অংশগ্রহণও ছিল। এখনও এ কার্যক্রম চলমান রয়েছে।

সাম্প্রতিক সময়ে ছাত্রলীগের এ ইতিবাচক কর্মকান্ডে দেশে কৃষকসমাজের ভাগ্যের পরিবর্তন ঘটতে পারে বলে আশা করছেন অনেকে। তবে এক্ষেত্রে সরকার কি করবে তাই এখন দেখার বিষয়। ইতোমধ্যেই সরকার ২৬ টাকা দরে ধানের ক্রয়মূল্য নির্ধারণ করেছে। একই সাথে সরকারিভাবে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের কার্যক্রমও শুরু হয়েছে। তবে এতে বাধাবিপত্তিও কম আসছে না। এসকল বাধা বিপত্তি অতিক্রম করে কৃষককে তার ধানের ন্যায্যমূল্য দিতে পারবে কি সরকার?

এই সংবাদটি পড়া হয়েছে ১০৬ বার

Share Button

Calendar

August 2019
S M T W T F S
« Jul    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031