» ধামরাইয়ে শ্রমিক কলোনিতে অগ্নিকান্ড

প্রকাশিত: ১১. অক্টোবর. ২০১৮ | বৃহস্পতিবার

 

ঢাকার ধামরাইয়ে একটি শ্রমিক কলোনিতে অগ্নিকান্ডের ঘটনায় ৫টি টিনশেড ঘর ও ঘরে থাকা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। তবে এ ঘটনায় কোনো হতাহত হয়নি।

বুধবার (১০ অক্টোবর) বিকেল ৫টার দিকে ধামরাই পৌর এলাকার তালতলা মহল্লায় মোজাফফর আলীর বাড়িতে আগুনের সূত্রপাত হয়। পরে খবর পেয়ে ধামরাই ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আগুনে পুড়ে যাওয়া বাড়িটির ভাড়াটিয়া শাহিন সিরামিকসের কর্মকর্তা বন্দর আলীর বাসায় থাকা নগদ আড়াই লাখ টাকা পুড়ে গেছে। টাকার শোকে বন্দর আলী জ্ঞান হারিয়ে ফেললে তাকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে। এছাড়াও ওই বাড়ির অপর ভাড়াটিয়া আলী আকবরের নগদ ১৩ হাজার টাকাসহ পাঁচটি কক্ষে থাকা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

ধামরাই ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সপেক্টর সাহেব আলী গণমাধ্যমকে জানান, আগুনের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করি। কিন্তু রাস্তা সরু হওয়ায় আগুন নেভাতে আমাদের বেগ পেতে হয়। প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে বাড়িটির গ্যাস লাইন থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। তবে আগুনে ক্ষয়-ক্ষতির পরিমাণ এখনই বলা সম্ভব হচ্ছে না।
নাশকতা এড়াতে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের অবস্থান কর্মসূচি
সাদ্দাম হোসেন, সাভার(ঢাকা) প্রতিনিধি

২১শে আগস্ট গ্রেনেড হামলা ঘটনার মামলার রায়কে কেন্দ্র করে বিএনপি-জামাত জোট যাতে কোনো প্রকার নাশকতামূলক কার্যক্রম চালাতে না পারে সেজন্য গতকাল বুধবার (১০ই অক্টোবর) সাভার, আশুলিয়া, ধামরাইয়ের বিভিন্ন স্থানে অবস্থান কর্মসূচি পালন করেছে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ।

বুধবার সকাল থেকেই ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলামের নেতৃত্বে সকল নেতাকর্মীরা বিভিন্ন জায়গায় অবস্থান নিতে শুরু করে। অবস্থান কর্মসূচি পালনকালে তাদের মাঝে বক্তব্য দেন ঢাকা-১৯ আসনের সাংসদ ডা. এনামুর রহমান এবং ঢাকা-২০ আসনের সাংসদ এম এ মালেক।

অবস্থান কর্মসূচি পালনকালে গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে সাইদুল ইসলাম বলেন, ২১শে আগস্ট জাতির জনকের কন্যাকে শেষ করে দেয়ার জন্য ঘৃণ্য ষড়যন্ত্র করেছিল তৎকালীন বিএনপি জামাত জোট সরকার। কিন্তু আল্লাহর অশেষ রহমতে সেদিন আমাদের জননেত্রী বেঁচে গিয়েছিলেন। আওয়ামী লীগের নেতাকর্মীরা জননেত্রীকে বাঁচানোর জন্য মানববূহ্য রচনা করেছিল। সেদিনের সে ঘটনার কথা মনে উঠলে আজও গা শিওরে উঠে।

তিনি আরো বলেন, সেদিন আইভী রহমানসহ প্রায় ২৪ জন আওয়ামী লীগের নেতাকর্মী শহীদ হন এবং অনেকেই আহত হন। এই হামলার ঘটনার মামলার রায়ের মধ্য দিয়ে আবারো প্রমাণিত হলো আইনের উর্ধ্বে কেউ নয়। অপরাধ করলে তাকে সাজা পেতেই হবে।

উল্লেখ্য গতকাল নাশকতা এড়াতে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সারাদিন ব্যাপী কমসূচি পালন করেছে।

এই সংবাদটি পড়া হয়েছে ১২২ বার

Share Button

Calendar

December 2018
S M T W T F S
« Nov    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031