» নওশাবা আহমেদকে ঈদের আগের দিন জামিনে মুক্তি দেয়া হয়েছে

প্রকাশিত: ২১. আগস্ট. ২০১৮ | মঙ্গলবার

কামরুজ্জামান হিমু

তথ্য প্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে ঈদের আগের দিন জামিনে মুক্তি দেয়া হয়েছে । শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গুজব ছড়ানোর অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

মঙ্গলবার বিকালে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে তাকে মুক্তি দেওয়া হয় বলে কারাগারের সুপার মো. শাহজাহান জানান।

এর আগে ঈদের ছুটির মধ্যেই মঙ্গলবার দুপুরে ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস ২ অক্টোবর পর্যন্ত নওশাবার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

নওশাবার বিরুদ্ধে দায়ের করা তথ্য-প্রযুক্তি আইনের মামলায় ওইদিন প্রতিবেদন দাখিলের দিন ধার্য রয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারের সুপার মো. শাহজাহান বলেন, বিকাল সাড়ে ৪টার দিকে জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছায়। যাচাই বাছাই শেষে সাড়ে ৫টার দিকে নওশাবাকে মুক্তি দেওয়া হয়।

নওশাবাকে নিতে তার স্বামী ও বড় ভাই বিকালে কাশিমপুর কারাগারে এসেছিলেন বলে জানান জেল সুপার।

শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত ৪ অগাস্ট ঢাকার জিগাতলায় সংঘর্ষ বাধলে ফেইসবুকে লাইভে এসে দুই শিক্ষার্থীদের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার ‘খবর’ দেন নওশাবা, যা পরে গুজব প্রমাণিত হয়।

র‌্যাব ওই দিনই নওশাবাকে আটক করে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করে। ওই মামলায় দুই দফায় মোট ৬ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। এর মধ্যে অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসাও দেওয়া হয়।

সোমবার জামিন আবেদনের শুনানিতে হুইল চেয়ারে করে আদালতে উপস্থিত হয়েছিলেন এই অভিনেত্রী। এরপর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মো. রফিকুল ইসলাম।

তবে মঙ্গলবার জামিন শুনানিতে নওশাবাকে আদালতে হাজির করা হয়নি। তাকে সোমবারই ঢাকা মেডিকেল থেকে গাজীপুরের কাশিমপুর কারাগারে নেওয়া হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৩০ বার

Share Button

Calendar

February 2019
S M T W T F S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
2425262728