নতুন বছরের শুরুতেই পুনর্নির্বাচনের দাবিতে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট

প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৮

নতুন বছরের শুরুতেই পুনর্নির্বাচনের দাবিতে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট

নতুন বছরের শুরুতেই একাদশ সংসদ নির্বাচনের ফলাফল বাতিল করে পুনর্নির্বাচনের দাবিতে নির্বাচন কমিশনে স্মারকলিপি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট। সোমবার রাতে ফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর এই কর্মসূচির কথা সাংবাদিকদের জানান জোটের শীর্ষনেতা কামাল হোসেন।
ভোটের পরপরই বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট ফল প্রত্যাখ্যান করে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছিল। কিন্তু সিইসি কে এম নূরুল হুদা বলেছেন, তার সুযোগ নেই।

কামাল হোসেন বলেন, সার্বিক অবস্থা বিবেচনা করে জাতীয় ঐক্যফ্রন্ট কল্পিত নির্বাচনের ফলাফল ঘৃণাভরে প্রত্যাখ্যান করে নির্দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি জানিয়েছে।এ নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের দাবিতে ফ্রন্টের প্রার্থীগণ নির্বাচন কমিশনে স্মারকলিপি প্রদান ও কর্মসূচি ঘোষণা করা হবে। আজকের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।
তার মতে “দুই-এক দিনের মধ্যেই ” তারা এই স্মারকলিপি দেবেন।

ঐক্যফ্রন্টের এই বৈঠক চলেছে দুই ঘণ্টার মতো । সেখানে জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আবদুল আউয়াল মিন্টু, জেএসডির আ স ম আবদুর রব, গণফোরামের সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না মতিঝিলে কামাল হোসেনের চেম্বারে উপস্থিত ছিলেন।

ফ্রন্টের নেতারা জানান, যে সব বাম ও ইসলামী দলগুলো নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছে, তাদের সঙ্গেও যোগাযোগ করবেন তারা।

তারা বলেন, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নামে যে প্রহসনমূলক নাটক মঞ্চস্থ হয়েছে, তা সারাদেশের জনগণ প্রত্যক্ষ করেছে এবং হাড়ে হাড়ে তা উপলব্ধি করছে। নির্বাচনী ব্যবস্থাকে কীভাবে ধ্বংস করা হয়েছে, তা দেখিয়ে দিয়েছে বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগ এবং আজ্ঞাবহ প্রধান নির্বাচন কমিশনার।

এই কথিত নির্বাচন আওয়ামী দলীয় সরকারকে বিজয়ী দেখালেও প্রকারান্তরে হেরেছে বাংলাদেশ ও তার ১৭ কোটি মানুষ। এর মধ্য দিয়ে কবর রচিত হয়েছে আমাদের বহু কাঙ্ক্ষিত গণতন্ত্রের।

জাতীয় ঐক্যফ্রন্টের যে ৭ জন বিজয়ী হয়েছেন, তাদের শপথের বিষয়ে সিদ্ধান্ত জানতে চাইলে কামাল বলেন, এ বিষয়ে সিদ্ধান্ত নেব আমরা যথাসময়ে।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

http://jugapath.com