» আজকে না হয় হারলাম, নিশ্চয়ই কালকে আবার জিতব! – ম্যাশ

প্রকাশিত: ৩০. সেপ্টেম্বর. ২০১৮ | রবিবার

স্পোর্টস ডেস্কঃ শনিবার (২৯ সেপ্টেম্বর) নিজের অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্টে বাংলাদেশের ক্রিকেটপ্রেমী মানুষের জন্য এই বার্তা দেন মাশরাফি। সেখানে তিনি পরাজয়ের জন্য আক্ষেপ যেমন দেখিয়েছেন তেমনি করেছেন জয়ের আশাও।

মাশরাফি লিখেছেন, নাহ! এবারও হলো না! আমরা যখন মাঠে খেলি তখন আমরা শতভাগ দিয়ে চেষ্টা করি দেশকে যেন জেতাতে পারি। তখন মুশফিক পাঁজরের ব্যাথা নিয়ে ব্যাটিং করে টানা তিন ঘণ্টা, সাকিব হাতে সেলাই নিয়ে খেলে, তামিম ভাঙা হাত নিয়ে ব্যাটিং করতে নামে একহাতে। আমরা ক্রিকেটের ছোট পরিসরে একটা জয় দিয়ে যদি ১৬ কোটি মানুষের মুখে হাসি দিতে পারি, তাহলে একবার চিন্তা করে দেখেন তো, যদি সবাই মিলে নিজের স্থান থেকে দেশের জন্য কিছু করি তাহলে দেশটার কি আমূল পরিবর্তন করতে পারি! শুধু দরকার একটু দায়িত্ববোধ ও চেষ্টার।

দেশের জন্য কিছু করতে সকার প্রতি আহ্বান জানিয়ে অধিনায়ক আরো লিখেছেন, আসুন না আমরা সবাই মিলে একবার চেষ্টা করেই দেখি এই লাল সবুজের পতাকাটার জন্য। আমরা প্রতিদিনই জেতার চেষ্টা করি। আজকে না হয় হারলাম, নিশ্চয়ই কালকে আবার জিতব।

ধর্ম-বর্ণ-জাতি-গোষ্ঠী নির্বিশেষে কেবল বাংলাদেশ ক্রিকেট দলের জন্য প্রার্থণা করে এই দেশের মানুষ। এই একটি খেলা যাতে সামান্য প্রাপ্তিও বিশাল আনন্দবার্তা আনে মানুষের জন্য। এই খেলায় দল জিতলে জিতে যায় গোটা বাংলাদেশ।

সেই ক্রিকেটপ্রিয় দেশের মানুষ এখন কাটিয়ে ওঠার চেষ্টা করছেন সদ্য এশিয়া কাপ জেতার কষ্ট। অল্পের জন্য হাত ফসকে যাওয়া এশিয়া কাপের ট্রফির দিকে তাকিয়ে দীর্ঘশ্বাস ফেলা ছাড়া আর কীই বা করার আছে? তবে এবার কেউ দলের প্রশংসা করতে ভুলছেন না। সাকিব আল হাসান আর তামিম ইকবালকে ছাড়াই ভারতকে যে পরিমাণ চাপে ফেলেছিল বাংলাদেশ দল তাতে প্রশংসা না করে থাকাও দায়।

কিন্তু যত যাই হোক, এখন এটাই সত্য যে এবারও এশিয়া কাপের একেবারে কাছ থেকে ফিরে আসতে হলো। তবে ভবিষ্যতে জয়ের প্রত্যয় ব্যক্ত করে দেশের সব মানুষের কাছে বার্তা দিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সেইসঙ্গে দেশের সব মানুষকে নিজেদের জায়গা থেকে দেশের জন্য কাজ করার আহ্বানও জানিয়েছেন তিনি।

 

এই সংবাদটি পড়া হয়েছে ১৭৪ বার

Share Button

Calendar

June 2019
S M T W T F S
« May    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30