» নিজের বাবার মৃত্যুর জন্যও কি দায়ী হবেন সাহেদ ?

প্রকাশিত: ১০. জুলাই. ২০২০ | শুক্রবার

নিজের বাবার মৃত্যুর জন্যও কি দায়ী হবেন রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিম?
মহাখালীর একটি বেসরকারি হাসপাতাল খুঁজছে তাকে। ওই হাসপাতালের একজন কর্মকর্তা বলেন, সাহেদ করিম ৪ জুলাই রাতে তাঁর বাবা সিরাজুল করিমকে ভর্তি করাতে এই হাসপাতালে আসেন। তাঁর নিউমোনিয়াসহ বিভিন্ন শারীরিক সমস্যা ছিল। পরে তাঁর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এ সময় তিনি জানতে চান, নিজের হাসপাতাল থাকতে সাহেদ কেন তাঁর হাসপাতালে ভর্তি করাতে চাইছেন। জবাবে সাহেদ বলেছিলেন, তাঁর হাসপাতালে ডায়ালাইসিসসহ অন্যান্য সেবার ব্যবস্থা নেই। ওখানে রাখা ঝুঁকিপূর্ণ। ভর্তির পর প্রথম দুই দিন তিনি খোঁজখবর করেছিলেন। যেদিন র‌্যাব তাঁর হাসপাতালে অভিযান চালায়, সেদিন রাতে তিনি ফোন করেছিলেন। এরপর থেকে তাঁর ফোনও বন্ধ।

হাসপাতালের নিয়ম অনুযায়ী, সংকটাপন্ন রোগীদের দেখভালের জন্য কাউকে না কাউকে কেবিনে থাকতে হয়। ৭ জুলাই পর্যন্ত সাহেদ করিমের একজন সহকারী ছিলেন। এরপর আরেকজন এসেছিলেন। কিন্তু গতকাল সকাল থেকে তাঁকে আর পাওয়া যাচ্ছে না। রোগীর অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে। তিনি কৃত্রিম শ্বাসপ্রশ্বাসে আছেন। এ পরিস্থিতিতে তাঁরা কী করবেন, বুঝে উঠতে পারছেন না। শেষ পর্যন্ত থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

গতকাল রাত নয়টায় সাহেদের বাবা সিরাজুল করিম মহাখালীর ওই হাসপাতালে মারা যান। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা সাহেদের স্ত্রীর সঙ্গে যোগাযোগের পর দুই ব্যক্তি এসে মরদেহ নিয়ে গেছে।

রিজেন্ট ও সাহেদের ব্যাংক হিসাব জব্দ

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদসহ সংশ্লিষ্ট সব ব্যক্তি, প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক। আগামী ৩০ দিনের জন্য ব্যাংকগুলোকে এ নির্দেশনা পরিপালন করতে বলা হয়েছে। এর ফলে এসব হিসাব থেকে আর কোনো অর্থ উত্তোলন করা যাবে না। বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) গতকাল এক চিঠিতে সব ব্যাংককে এ নির্দেশনা দিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের চিঠি

স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন যুগ্ম সচিব বলেছেন, অধিদপ্তরের কাছে কয়েকটি বিষয়ে ব্যাখ্যা চেয়ে মন্ত্রণালয় চিঠি দিয়েছে। লাইসেন্স (সনদ) নবায়ন না করার পর এই হাসপাতালের সঙ্গে চুক্তি হলো কী করে জানতে চাওয়া হয়েছে। যাঁরা এই চুক্তির জন্য দায়ী, তাঁদের শনাক্ত করে ব্যবস্থা নিতে বলা হয়েছে। অধিদপ্তরের সহকারী পরিচালক আয়েশা আক্তার বলেন, হাসপাতাল বিভাগ জবাব প্রস্তুত করছে। একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। এর মধ্যে বেশ কিছু ব্যবস্থাও নেওয়া হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ১৭৭ বার

Share Button

Calendar

August 2020
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031