পাকিস্তানে ইমরান খানের পদত্যাগ চেয়ে বিক্ষোভ

প্রকাশিত: ৮:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

পাকিস্তানে ইমরান খানের পদত্যাগ চেয়ে বিক্ষোভ

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের চেয়ে বিক্ষোভ করছে দেশটির বিরোধীদলীয় নেতাকর্মীরা। রোববার করাচিতে দেশটির ১০ হাজারের বেশি বিরোধীদলীয় নেতাকর্মী সমাবেশ করেন।

এর আগে ইমরান খান সরকারের বিরুদ্ধে দেশব্যাপী আন্দোলন শুরু করতে প্রধান বিরোধী দলসহ ১১টি বিরোধী দল পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট (পিডিএম) নামে একটি জোট গঠন করে।  এই জোটটি গত মাসের শেষের দিকে গঠন করা হয়।

রোববারের সমাবেশে পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) নেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজ ইমরানের খানের সমালোচনা করেন এবং সরকারের ব্যর্থতা গোপন করতে পাকিস্তান সেনাবাহিনীর ইমেজ নষ্ট করার অভিযোগ করেন।

সমাবেশে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি, জেইউআই-এফ প্রধান মওলানা ফজলুর রহমান এবং পাখতুনখাওয়া মিল্লি আওয়ামী চেয়ারম্যান মাহমুদ আচাকজি বক্তব্য রাখেন।

পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো অভিযোগ করেন, আবাসন কলোনি গড়ে তোলার জন্য ইমরান খান একটি অবিশ্বাস্য প্যাকেজ ঘোষণা করে এবং দুটি দ্বীপ দখল করে করাচির জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিলেন। এ সময় তিনি ক্ষমতাসীন দলের নীতিনির্ধারণী নিয়েও সমালোচনা করেন।

করোনাভাইরাস মহামারীর কারণে সারাবিশ্বের মতো পাকিস্তানের অর্থনীতিতেও আঘাত হেনেছে। সেখানে মুদ্রাস্ফীতি দুই অংকের ঘরে পৌঁছে গেছে। এ জন্য ইমরান খানের সরকারকে দায়ী করছে বিরোধী দলগুলো।

ইমরান খান সরকারের ক্ষমতার মেয়াদ দুই বছর।  পাকিস্তানে পরবর্তী জাতীয় নির্বাচন হওয়ার কথা ২০২৩ সালে।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

http://jugapath.com