শিরোনামঃ-


» পৃথিবীতে শরণার্থীর সংখ্যা খুব বেশী : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ২০. এপ্রিল. ২০১৯ | শনিবার

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, পৃথিবীতে শরণার্থীর সংখ্যা খুব বেশী। সম্প্রতি ধর্ম, বর্ণ, জাতি ইত্যাদির কারণে বিশ্বের বিভিন্ন দেশে সংঘাত হচ্ছে। পৃথিবীতে যুদ্ধ-বিগ্রহ লেগেই আছে। এর বড় কারণ অসহিষ্ণু মানসিকতা।
এ মানসিকতার পরিবর্তন আনতে হবে উল্লেখ করে বলেন, ‘এ সংঘাত যদি আমরা কমাতে পারি, অন্যের প্রতি শ্রদ্ধাবোধ বাড়াতে পারি তবে আমরা টেকসই শান্তির সংস্কৃতি প্রতিষ্ঠা করতে পারব।’
তিনি বলেন, পৃথিবীতে যদি সংঘাত লেগেই থাকে তবে আমাদের কোন উন্নয়ন কাজে আসবে না। পৃথিবীতে যদি আমরা সত্যিকারের টেকসই শান্তি অর্জন করতে চাই তবে আমাদের অনেক দায়-দায়িত্ব আছে।
পৃথিবীর মধ্যে বাংলাদেশ মানবতার অন্যতম আদর্শ একটি দেশ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ লাখ রোহিঙ্গাকে এদেশে আশ্রয় দিয়েছেন শুধু তার জন্য নয় উল্লেখ করে তিনি বলেন, এদেশের মানুষ সবসময় মানবতার জয় গান গেয়েছেন।
পররাষ্ট্রমন্ত্রী ঢাকার একটি হোটেলে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের বার্ষিক সম্মেলনে আরো বলেন, যখন আমেরিকা আবিস্কৃত হয়, ইউরোপের রেনেসাঁ সৃষ্টি হয়, তখন আমরা এই বাংলায় মানবতার জয়গান করেছি বরং পরবর্তীতে সবসময় তা অব্যাহত ছিল এবং আছে।
পররাষ্ট্রমন্ত্রী বলেন,এসময় তিনি লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালসহ ব্যবসায়ী, বেসরকারি ও কল্যাণমূলক সংস্থাসহ সকলকে জনকল্যাণে ও দেশের উন্নয়নে কাজ করার আহবান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ২২৬ বার

Share Button

Calendar

November 2020
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930