» প্রধানমন্ত্রী আজ বাজেট পরবর্তী নৈশভোজে অংশ নিয়েছেন

প্রকাশিত: ০১. জুলাই. ২০১৯ | সোমবার

কামরুজ্জামান হিমু

সাংবাদিকেরা অধীর আগ্রহে অপেক্ষায় ছিলাম । প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসেই আমাদের খোঁজখবর নিলেন । বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের আমন্ত্রণে বাজেট পরবর্তী নৈশভোজে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী ।
রাত ৮টা ৫ মিনিটে অনুষ্ঠানস্থলে পৌঁছে অতিথিদের বিভিন্ন টেবিলে যান এবং তাদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি ।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে অন্যান্যের মধ্যে ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, আইনমন্ত্রী আনিসুল হক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম ও ড. মশিউর রহমান এবং এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুঁইয়া ।
এছাড়া নৈশভোজে অন্যান্য মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, প্রতিমন্ত্রী, চিফ হুইপ, হুইপ, সংসদ সদস্য, তিন বাহিনীর প্রধানগণ, এটর্নি জেনারেল, সুপ্রিম কোর্টের বিচারপতি, পুলিশের আইজি, সাহসিকতার জন্য পুরস্কারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী নেতৃবন্দ ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তাবৃন্দ অংশ নেন।
জাতীয় সংসদে আজ ২০১৯-২০ অর্থবছরের জন্য ‘সমৃদ্ধির পথে বাংলাদেশ : সময় আমাদের, সময় বাংলাদেশের’ শীর্ষক ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট পাস হয়েছে।
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ৬ লাখ ৪২ হাজার ৪৭৮.২৭ কোটি টাকার বাজেট বরাদ্দ চেয়ে এ্যাপ্রোপ্রিয়েশন্স বিল ২০১৯ উত্থাপন করলে কণ্ঠভোটে তা পাস হয়।
তিনি গত ১৩ জুন যোগাযোগ, অবকাঠামো ও মানব সম্পদ উন্নয়ন এবং ৮.২ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি অর্জনের ওপর গুরুত্বারোপ করে দেশের এ পর্যন্ত সবচেয়ে বড় বাজেট জাতীয় সংসদে উত্থাপন করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৬৭ বার

Share Button

Calendar

August 2019
S M T W T F S
« Jul    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031