» ফায়ার সার্ভিসের সক্ষমতা বাড়াতে হবে: অগ্নি দুর্ঘটনাস্থল পরিদর্শনে পরিবেশ মন্ত্রী

প্রকাশিত: ৩১. জানুয়ারি. ২০২০ | শুক্রবার


মোঃ আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
মৌলভীবাজারে ফায়ার সার্ভিসের সক্ষমতা,শক্তি ও জনবল আরো বাড়াতে হবে বলে মন্তব্য করেছেন বন, পরিবেশ জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন এমপি।

শুক্রবার (৩১ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে মৌলভীবাজার শহরের এম সাইফুর রহমান সড়কের পিংকি সু স্টোর নামের জোতার দোকানে সৃষ্ট অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করে এমন মন্তব্য করেন তিনি।

এসময় তিনি বলেন- অগ্নিকান্ডে পাঁচজন নিহত হওয়াটা দু:খজনক। এই রকম ঘটনা রুখতে মৌলভীবাজার ফায়ার সার্ভিসকে আধুনিক যন্ত্রপাতি দেয়া হবে। প্রধানমন্ত্রীর সাথে কথা হয়েছে জানিয়ে তিনি বলেন, সংশ্লিষ্ট মন্ত্রনালয়েও আমি ব্যক্তি উদ্যোগে যোগাযোগ করেছি। তাদেরকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে।

মন্ত্রী বলেন, এই পরিবারটি শহিদ পরিবার কিন্তু তারা স্বীকৃতি পায়নি। স্বীকৃতির ব্যাপারে আলোচনা করা হবে উচ্চপর্যায়ে। পরে ভয়াবহ অগ্নিকান্ডে দুর্ঘটনাস্থল পরিদর্শন ও নিহতদের পরিবারের সাথে সাক্ষাৎ করে নগদ একলক্ষ টাকা আর্থিক অনুদান প্রদান করেন।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক নাজিয়া শিরিন, পুলিশ সুপার ফারুক আহমেদ, পৌর মেয়র ফজলুর রহমান প্রমুখ।

এঘটনায় কয়েকদিন যাবত জেলা জুড়ে শোকের ছায়া বইছে। ঘটনার দিন বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে শোক জানিয়েছেন শহরের ব্যবসায়ীরা। আর স্বরস্বতি পূজার বিসর্জনে বাদ্য যন্ত্র ব্যবহার করেনি জেলা পূজা উদযাপন পরিষদ।

এই সংবাদটি পড়া হয়েছে ১৩৯ বার

Share Button

Calendar

April 2020
S M T W T F S
« Mar    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930