» ফের রাজু ভাস্কর্যের পাদদেশে পদবঞ্চিতদের অবস্থান কর্মসূচি

প্রকাশিত: ২৮. মে. ২০১৯ | মঙ্গলবার


সাদ্দাম হোসেন

ছাত্রলীগের নবগঠিত কমিটিতে পদ না পাওয়া নেতাকর্মীরা ফের ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচি নিয়েছেন। সোমবার (২৭শে মে) রাত ১টার দিকে তারা সেখানে অবস্থান নেন।

এসময় তারা নবগঠিত পূর্ণাঙ্গ কমিটিতে বিতর্কিতদের বাদ দিয়ে যোগ্যদের স্থান দেওয়া এবং মধুর ক্যান্টিনে ও টিএসটিতে তাদের ওপর হামলাকারীদের বিচারের দাবি জানান। একই সাথে দাবি আদায় না হওয়া পর্যন্ড অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন বলেও ঘোষণা দেন তারা।

রাজু ভাস্কর্যে তাদের অবস্থান কর্মসূচি নেয়ার আগে রবিবার (২৬শে মে) ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এক প্রেস বিজ্ঞপ্তিতে সোমবার সকাল ১১টায় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির ৩০১ সদস্যের সবাইকে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর ঘোষণা দেন। এরই প্রতিক্রিয়ায় আবারও অবস্থান কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পদ না পাওয়া ছাত্রলীগের নেতাকর্মীরা।

অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া নেতাকর্মীদের অভিযোগ, নবগঠিত ছাত্রলীগ কমিটির বিতর্কিতদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কিন্তু তাদের দাবি মেনে না নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যাওয়া অযৌক্তিক।

আন্দোলনকারীদের মুখপাত্র ও ছাত্রলীগের সদ্য সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন গণমাধ্যমকে বলেন, আমাদের দাবি না মেনে ছাত্রলীগ সভাপতি এবং সাধারণ সম্পাদক বিতর্কিতদের নিয়ে সোমবার সকাল ১১টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যাবেন। তাদের ঘোষিত এই কর্মসূচির মাধ্যমে বিতর্কিত কমিটিকে বৈধ করার পাঁয়তারা চলছে। আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক আমাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন। কিন্তু সেই দাবিগুলো মেনে নেওয়ার আগে কেন বিতর্কিতদের নিয়ে বঙ্গবন্ধুক প্রতিকৃতিতে ফুল দিতে যাচ্ছে তারা?’

উল্লেখ্য, ১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিতে অছাত্র, বিবাহিত, চাকরিজীবী, ছাত্রদল রয়েছে বলে বিভিন্ন অভিযোগ এনে আন্দোলনে নামে পদ না পাওয়া এবং উচ্চ পদপ্রত্যাশী নেতাকর্মীরা। পরে ১৯ মে আওয়ামী লীগ নেতারা দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে তারা আন্দোলন থেকে সরে যায়।

এই সংবাদটি পড়া হয়েছে ১১৪ বার

Share Button

Calendar

August 2019
S M T W T F S
« Jul    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031