শিরোনামঃ-


» বঙ্গবন্ধু না হলে বিশ্বের বুঁকে বাংলাদেশ হতো নাঃ- পানি সম্পদ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ২৫. আগস্ট. ২০২০ | মঙ্গলবার


” বঙ্গবন্ধু না হলে বিশ্বের বুঁকে বাংলাদেশ হতো না। শুধু আলোচনায় সীমাবদ্ধ না থেকে আমাদের জাতির পিতার আদর্শকে চর্চা করতে হবে। তিনি বাঙ্গালি জাতির মুক্তির জন্য প্রায় পুরো যৌবনকাল জেল খেটেছেন। কিন্তু বিনিময়ে পেয়েছেন নির্মম ১৫ আগস্ট। “
আজ ২৪ আগস্ট সোমবার বিকালে বাংলাদেশ প্রেস কাউন্সিলে জাতীয় শোক দিবস উপলক্ষে বরিশাল বিভাগ সমিতি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল-৫ আসনের সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক,এমপি এসব কথা বলেন। 
১৫ আগস্টে শহীদদের মধ্যে অন্যতম বঙ্গবন্ধুর ভগ্নীপতি শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের অবদান স্মরণ করে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন,  সেরনিয়াবাত ছিলেন বরিশালের কৃতিসন্তান। তিনি বঙ্গবন্ধুর ৬ দফা থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধে রেখেছেন সক্রিয় ভূমিকা। মন্ত্রী হিসেবে ভূমিহীনদের খাস জমি প্রদান থেকে শুরু করে দেশে সেচ ব্যবস্থা সহজীকরণে রেখেছেন অনবদ্য ভূমিকা। তার সততা আজো অনুকরণীয় ও প্রশংসিত। 
এ সময় আরও বক্তব্য রাখেন বরিশাল বিভাগ সমিতির সভাপতি ইতিহাসবিদ সিরাজ উদ্দীন আহমেদ, আওয়ামীলীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার, **জাতীয় প্রেসক্লাবের সহ-সভাপতি আজিজুল ইসলাম ভূইয়া,জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু প্রমুখ। বক্তারা ১৫ আগস্ট হত্যাকান্ডের সঠিক বিচার নিশ্চিতের দাবী জানান। 

এই সংবাদটি পড়া হয়েছে ৭৪ বার

Share Button