» বরিশাল ডিএলআরসি অফিসের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন

প্রকাশিত: ২১. ফেব্রুয়ারি. ২০২০ | শুক্রবার

বরিশাল ডিএলআরসি অফিসের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন (কলম পাপন)
একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২০ এর প্রথম প্রহরে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে বরিশাল উপ-ভূমি সংস্কার কমিশনারের কার্যালয় (ডিএলআরসি) এর কর্মকর্তা-র্কমচারীবৃন্দ।

শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশ্যে বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার তরফদার মো: আক্তার জামিলের নেতৃত্বে ডিএলআরসি অফিসের কর্মকর্তা-র্কমচারীবৃন্দ, বরিশাল সদর উপজেলা ভূমঅফিসের সহকারী কমিশনার (ভূমি) মো: মেহেদী হাসান এবং সদর উপজেলা ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তা-র্কমচারীবৃন্দ রাত ১০:০০ টার মধ্যেই সার্কিট হাউজের সামনে এসে উপস্থিত হন। এরপর সকলে খালি পায়ে হেঁটে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ মিনারের উদ্দেশ্যে যাত্রা করেন। এ সময় সেখানে উপস্থিত বেশ কয়েকজন স্থানীয় শিল্পী-সাহিত্যিক ও সেবাপ্রার্থীগণও তাদের সাথে যোগ দেন। এরপর নির্ধারিত সময়ে তারা বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন। তারা কিছু সময় নীরবে দাঁড়িয়ে ভাষা শহীদদের প্রতি সম্মান জানান।
১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাংলা ভাষাকে রাষ্ট্রভাষা করার দাবিতে সালাম, বরকত, রফিক, জব্বার ও শফিউরসহ নাম না-জানা শহীদ ঢাকার রাজপথে বুকের রক্ত ঢেলে দিয়ে রচনা করেছিলেন স্বাধীন বাংলাদেশের ভিত্তি। তাদের আত্মদানের স্মৃতিকে মনে রেখে দেশে উদযাপিত হয়ে আসছে মাসজুড়ে অমর একুশে। মাতৃভাষার মর্যাদা রক্ষায় বাঙালির এই আত্মত্যাগের দিনটি এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে সারা বিশ্বে পালন করা হচ্ছে।

এই সংবাদটি পড়া হয়েছে ১২০ বার

Share Button

Calendar

April 2020
S M T W T F S
« Mar    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930