» বাংলাদেশে বিনিয়োগ করবে টেক মাহিন্দ্রা

প্রকাশিত: ২৭. ফেব্রুয়ারি. ২০১৯ | বুধবার

বাংলাদেশে বিনিয়োগ করবে টেক মাহিন্দ্রা ।স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে(MWC)টেক মাহিন্দ্রা এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সিপি গুরনানির সাথে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ।বৈঠককালে আইসিটি প্রতিমন্ত্রী বাংলাদেশের বর্তমান তথ্যপ্রযুক্তি তথা ডিজিটাল বাংলাদেশের অগ্রগতি বিষয়েতাকে বিস্তারিত ভাবে অবহিত করেন।
পলক গত ১০ বছরে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গৃহীত বিভিন্ন কার্যক্রম, বিশেষ করে আইসিটি খাতে বিনিয়োগকারীদের জন্য হাইটেক পার্ক স্থাপন, আইটি সরঞ্জামাদি আমদানি-রফতানির উপর শুল্ক হ্রাস/প্রত্যাহারসহ গৃহীত বিভিন্ন বিষয়ে অবহিত করেন। পলক গুরনানিকে বাংলাদশে প্রযুক্তি খাতের সার্বিক অগ্রগতি বিষয়েআলচনা করেন, দেশে এই খাতটি দ্রুত ও ক্রমবর্ধমান হিসেবে বিশ্বের কাছে ইতোমধ্যেই পরিচয় লাভ করেছে। তাই বাংলাদেশে আইসিটি খাতে টেক মাহিদ্রাকে বিনিয়োগের অনুরোধ জানান।
সেই আহবান ফলপ্রসূ হয়েছে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন পলক। অচিরেই প্রতিষ্ঠানটি বাংলাদেশে বিনিয়োগ করবে বলে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
বৈঠকের আগে পলক মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ঘুরে বিভিন্ন প্রযুক্তিগত উদ্ভাবন দেখেন। সেখানে ভতিষ্যতে রোবটিক্সে কী ধরনের পরিবর্তন আসতে পারে তা অবলোকনকরেনজেডটিইর রোবট প্রদর্শনীতে। সেখানে রোবট হাতে পিয়ানো, ড্রাম বাজানো তিনি প্রত্যক্ষ করেন ।
দেশের স্টার্টআপদের বিভিন্ন ধরনের সুবিধা দিতে সম্প্রতি পলক যুক্তরাষ্ট্র সফরে বেশ কয়েকটি প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছেন । এছাড়াও তিনি দেশের স্টার্টআপগুলোকে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিনিয়োগ পেতে সহায়তা করতে পারে এমন প্রতিষ্ঠানগুলোর সঙ্গেও সমঝোতা চুক্তি করেছেন।বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে যোগ দিতে তিনি স্পেন সফর করছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২৮১ বার

Share Button

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031