বাংলা সিনেমায় অভিনয় করলেও তিনি বাঙালি নন

প্রকাশিত: ১:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০১৭

বাংলা সিনেমায় অভিনয় করলেও তিনি বাঙালি নন

বাংলা সিনেমায় অভিনয় করলেও তিনি বাঙালি নন। রাশিয়ান অভিনেত্রীর আসল নাম সুয়েতলানা গুলাকোভা, টালিগঞ্জের জনপ্রিয় নায়ক দেবের বিপরীতে অভিনয় করেছেন ‘অ্যামাজন অভিযান’ সিনেমায়। তিনি ‘ভোগ’ পত্রিকার কভার ফটোশুটে নগ্ন হয়েছিলেন আরেক মডেলের সঙ্গে। অ্যাকাউন্ট থেকে জানা গেল, ছবিটি আজ থেকে তিন মাস আগের। অর্থাৎ সেপ্টেম্বরের ১ তারিখে নগ্ন ছবিটি পোস্ট করেন সুয়েতলানা। নায়িকার ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের এই ছবিটি নতুন করে আকর্ষণ সৃষ্টি করেছে নেট দুনিয়ায়। এই ছবি নিয়েই আপাতত তোলপাড় সোশ্যাল মিডিয়া।

এই প্রথম কোনও রাশিয়ান অভিনেত্রী কাজ করছেন কলকাতার বাংলা সিনেমায়। অভিনেত্রী সুয়েতলানাও জানিয়েছেন, টলিউডে কাজ করতে পেরে আনন্দিত তিনি। নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে ছবির পোস্টার পোস্ট করে সুয়েতলানা লিখেছেন, ‘বাংলার সবচেয়ে রোমাঞ্চকর সিনেমা’। এই পোস্ট দেখার পর সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় সুয়েতলানার বন্ধু এবং ভক্তরাও ‘অ্যামাজন অভিযান’ দেখার ইচ্ছা প্রকাশ করেছেন।

‘অ্যামাজন অভিযান’ ছবিতে রাশিয়ান মডেল সুয়েতলানা ছাড়াও রয়েছেন আফ্রিকার ৪৫ বছর বয়সী অভিনেতা ড্যাভিড জেমস। এই দুই বিদেশী অভিনেতার সঙ্গে শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের এই ছবিতে একই স্ক্রিনে দেখা যাবে ব্রাজিলের টেলিভিশন সিরিজের আর্টিস্ট এডুয়ার্ডো মুনিজকেও। এই সিনেমার অন্যতম অভিনেতা দেব জানিয়েছেন, ছবির মুখ্য চরিত্রে অভিনয় করা শিল্পীদের মধ্যে কেবল মুনিজেরই অ্যামাজন জঙ্গলের বিষয়ে পূর্ব অভিজ্ঞতা ছিল। ব্রাজিলের এই ঘন অরণ্যে একটানা ৩৮ দিন শুটিং করেছে টিম ‘অ্যামাজন অভিযান’।

ব্রাজিলে শুটিং করার অভিজ্ঞতা অভূতপূর্ব এবং খুব চ্যালেঞ্জিং ছিল বলে জানিয়েছেন দেব। জীবন বাজি রেখেই শুটিং করেছেন সুয়েতলানা, ড্যাভিড জেমস এবং মুনিজরা। কমলেশ্বর মুখার্জি পরিচালিত এই ছবি এখনও পর্যন্ত বাংলা সিনেমা ইন্ডাস্ট্রির সবচেয়ে বেশি বাজেটের ছবি। হিন্দি, বাংলা সহ মোট ৬টি ভাষায় এই ছবি মুক্তি পেয়েছে গত ২২ ডিসেম্বর।

সূত্র: জি নিউজ

ছড়িয়ে দিন