» বাউল গানের প্রসারে সরকারের পৃষ্ঠপোষকতা অব্যাহত থাকবে ঃতথ্যমন্ত্রী

প্রকাশিত: ০৪. মার্চ. ২০১৯ | সোমবার

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বাউল গানের প্রসারে সরকারের পৃষ্ঠপোষকতা অব্যাহত থাকবে’ ।এর মূলমন্ত্র অসাম্প্রদায়িক চেতনা। জাতির পিতা বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ স্বাধীন করেছেন এবং তিনি বাউল গান পছন্দ করতেন, সম্মান করতেন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বাউল গানকে সম্মান করেন। রাষ্ট্র এবং জনগণের কাছেও বাউল গান একইভাবে সম্মানিত।

রোববার সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে তিনদিনব্যাপী আন্তর্জাতিক বাউল উৎসবের সমাপনীতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

বক্তৃতার শুরুতেই তথ্যমন্ত্রী অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের জন্য সবার দোয়া প্রার্থনা করেন। তথ্যমন্ত্রী এ অনুষ্ঠানে বিকেলে যাবার কথা থাকলেও আওয়ামী লীগ কার্যালয়ে দলের সাধারণ সম্পাদকের দ্রুত সুস্থতার জন্য আয়োজিত মিলাদ শেষে সন্ধ্যায় যোগ দেন।

উৎসব আয়োজক সংস্থা বাউল তরী’র প্রতিষ্ঠাতা সভাপতি শেখ মফিজুর রহমানের সভাপতিত্বে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু ও সাবেক এমপি কাজী রোজী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

আকাশ সংস্কৃতির আগ্রাসন থেকে নিজস্ব সংস্কৃতিকে রক্ষার ওপর গুরুত্বারোপ করে তথ্যমন্ত্রী বলেন, ‘বাউল গান আমাদের নিজস্ব সংস্কৃতির অংশ। এ গান জীবনের কথা বলে, মনের গভীরের কথা বলে, অসাম্প্রদায়িক চেতনার কথা বলে।’

এসময় বাউল গানের প্রসারে সরকারের পৃষ্ঠপোষকতা অব্যাহত থাকবে বলে জানান মন্ত্রী।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আকস্মিক অসুস্থতার খবরে সকালেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ছুটে যান তথ্যমন্ত্রী।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৫ বার

Share Button

Calendar

May 2019
S M T W T F S
« Apr    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031