» বানারীপাড়া উপজেলার তিন ভূমি অফিস পরিদর্শনে উপ-ভূমি সংস্কার কমিশনার

প্রকাশিত: ২৯. জুলাই. ২০২০ | বুধবার

সামাজিক দূরত্ব বজায় রেখে বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মোঃ আক্তার জামীল বরিশালে জেলার বানারীপাড়া উপজেলার তিন ভূমি অফিস পরিদর্শন করেছেন। গতকাল ২৮ জুলাই ২০২০ তারিখ সোমবার পূর্ব নির্ধারিত সফরসূচি অনুযায়ী তিনি উক্ত ভূমি অফিসসমূহ পরিদর্শন করেন।

গতকাল বেলা ২:০০ টায় প্রথমে তিনি কলাপাড়া উপজেলা ভূমি অফিস পরিদর্শনে যান এবং ভূমি অফিসের সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এসময় তিনি পেন্ডিং ই-নামজারিসমূহ দ্রুত আইনানুগভাবে নিষ্পত্তিকরণের র্নিদেশনা দেন। এছাড়া যে সকল হাট-বাজারের পেরীফেরি নির্ধারণ করা হয়নি তা অতি সত্বর পেরীফেরিভুক্তকরণ, চান্দিনা ভিটি ও অর্পিত সম্পতির লীজ আইনানুগভাবে নবায়ন, দেওয়ানী মামলার এসএফ যথাসময়ে প্রেরণ, সিকস্তি ও পয়স্তি জমির এডি লাইন টানা, অডিট আপত্তি নিষ্পত্তি প্রভৃতি বিষয়ের উপর গুরুত্বারোপ করেন। এরপর তিনি একে একে বানারীপাড়া ইউনিয়ন ভূমি অফিস (পৌর) এবং সলিয়া বাকপুর ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন। এখানে তিনি খাস জমিসহ সরকারি সকল সম্পত্তি সঠিকভাবে সংরক্ষণ, তলব বাকী অর্থ্যাৎ ২ নং রেজিস্টার হোল্ডিং ওয়ারী সরেজমিন পরিদর্শনপূর্বক হালনাগাদ করার নির্দেশ দেন।

এছাড়া সামাজিক দূরত্ব বজায় রেখে ভূমি অফিসের সকল কর্মকর্তা-কর্মচারীকে নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালনের জন্য তিনি আহবান জানান। এসময় তার সাথে কলাপাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৪ বার

Share Button

Calendar

August 2020
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031