» বিদেশীদের পাসপোর্ট এবং ভিসা তৈরি চক্রের হোতা জালিয়াত মাসুম আহমেদ ধরা পড়েছে

প্রকাশিত: ২৯. সেপ্টেম্বর. ২০২০ | মঙ্গলবার

বিদেশীদের পাসপোর্ট এবং ভিসা তৈরি চক্রের হোতা জালিয়াত মাসুম আহমেদকে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই ও র‌্যাব-১৪।

মানি লন্ডারিং এবং হুন্ডি ব্যবসার সঙ্গে সম্পৃক্ত প্রতারক মাসুম আহমেদকে গতকাল গভীর রাতে সিলেটের কানাইঘাট থেকে আটক করা হয়। এসময় একটি কল রেকর্ডে ভিয়েতনামের এক নাগরিককে পাসপোর্ট তৈরি করে দেয়ার বিষয়ে আশ্বাসের কথাও জানা যায়।

ইসরাইল, স্পেন, তুরস্ক, ক্যামেরন এবং ইউরোপের বেশিরভাগ দেশের পাসপোর্ট ও ভিসা তৈরি করে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে সিলেটের মাসুম আহমেদ নামের এক প্রতারক। স্পেনের একটি পাসপোর্ট তৈরিতে নেন দুই হাজার ইউরো। বাংলাদেশীদের পাশাপাশি বিদেশী নাগরিকদের বিভিন্ন দেশের পাসপোর্ট ও ভিসা জালিয়াতির মাধ্যমে তৈরি করে দিয়ে আসছিলেন প্রতারক মাসুদ আহমেদ।

হুবহু বিদেশী পাসপোর্ট তৈরি-ভিসা জালিয়াতির হোতা মানবপাচারকারী সেই মাসুদ আহমদেকে আটক করার পর জানা যায়, জার্মানি ও বুলগেরিয়া থেকে ইসলামী ব্যাংকের মাধ্যমে গত মাসে ১ মিলিয়ন ইউরো গ্রহণ করে মাসুম। মাসুদ আহমেদ জার্মানি, নিউজিল্যান্ড, ক্রোয়েশিয়া, রোমানিয়া, ইটালি, গ্রীস, মালয়েশিয়া, কানাডাসহ বিভিন্ন দেশে মানব পাচার করে আসছে। নেপাল, দিল্লী, সৌদি আরব, ভিয়েতনাম ও কম্বোডিয়ার রুট ব্যবহার করে তিনি ঐসব দেশে মানব পাচার করে আসছেন। মাসুমের সহযোগীদের আটক করার জন্য দেশব্যাপী তৎপরতা অব্যাহত রেখেছে এনএসআই ও র‌্যাব ।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৩ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031