» বিমানবন্দরে দেড় কেজি স্বর্ণসহ এক যাত্রী আটক

প্রকাশিত: ০২. মে. ২০১৮ | বুধবার

হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে দেড় কেজি স্বর্ণসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউজের সদস্যরা। সংবাদ সংস্থা বাসস জানায় ,আটককৃত ওই যাত্রীর নাম মোহাম্মদ কামাল হোসাইন। তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার বুড়িচং উপজেলায়। দেড় কেজি সোনার মধ্যে ১০০ গ্রাম ওজনের ১৫টি স্বর্ণের বার রয়েছে। আটক করা সোনার বাজার মূল্য ৭৫ লাখ টাকা।
মঙ্গলবার দুপুরে বিমানবন্দরের গ্রিন চ্যানেল এলাকা থেকে ১৫ পিস সোনার বার সহ যাত্রী মোহাম্মদ কামাল হোসাইনকে আটক করা হয়।
ঢাকা কাস্টম হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী আজ বুধবার বাসসকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে ব্যাংকক থেকে থাই এয়ারওয়েজের যাত্রী মোহাম্মদ কামাল হোসাইন ঢাকা শাহজালাল বিমানবন্দরে আসেন। তখন গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টমস হাউজের একটি দল বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান করে। মোহাম্মদ কামাল হোসাইন বিমানবন্দরে নামার পর তড়িঘড়ি করে গ্রিন চ্যানেল অতিক্রমের পর শুল্ক কর আরোপযোগ্য পণ্যের বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে কাস্টমস হাউজের কর্মকর্তারা। সে তা অস্বীকার করলে তার দেহ তল্লাশী ও স্ক্যান করে ১০০ গ্রাম ওজনের ১৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, প্রাাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত যাত্রী মোহাম্মদ কামাল হোসাইন তার নিকট সোনা থাকার কথা অস্বীকার করেন। পরে তার গতিবিধি সন্দেহ হলে মেডিকেলে নেওয়ার পথে তিনি স্বীকার করেন যে, তার রেক্টামে তিনটি স্বর্ণের বার আছে। পরে যাত্রীকে টয়লেটে নিয়ে ১৫টি সোনার বার উদ্ধার করা হয়।
স্বর্ণের বারগুলো বিশেষ কায়দায় লুকানো ছিল। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২৭ বার

Share Button

Calendar

August 2020
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031