» বিমান ছিনতাইকারীর পরিচয় শনাক্ত

প্রকাশিত: ২৫. ফেব্রুয়ারি. ২০১৯ | সোমবার

গতকাল রোববার সন্ধ্যায় বিমানের চট্টগ্রাম থেকে দুবাইগামী বিজি-১৪৭ ফ্লাইটটি ছিনতাইয়ের চেষ্টা করলে পাইলট তা শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করান । দেশের রাষ্ট্রীয় সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্লেন ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইচেষ্টাকারী আগে থেকে র‌্যাবের ‘তালিকাভুক্ত অপরাধী’ ছিলেন । সেই তালিকা অনুযায়ী তার পরিচয় মো. পলাশ আহমেদ । সোমবার বেলা ১২টার আগে র‌্যাবের পক্ষ থেকে এক বার্তায় বিষয়টি জানানো হয়েছে । অভিযানের পর বলা হয়েছিল, ক্রুকে ছিনতাইচেষ্টাকারী নিজের নাম ‘মাহাদী’ বলে জানিয়েছে ।

র‌্যাবের বার্তায় বলা হয়, প্লেন ছিনতাইচেষ্টায় কমান্ডো অভিযানে নিহত সন্ত্রাসী র‍্যাবের অপরাধী ডাটাবেজের অন্তর্ভুক্ত । তিনি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার পিরিজপুরের দুধঘাটা ইউনিয়নের বাসিন্দা । তার বাবার নাম পিয়ার জাহান সরদার ।

র‍্যাব আরও জানায়, প্লেনটি ঢাকা থেকে দুবাইগামী হলেও পলাশ ঢাকা থেকে চট্টগ্রামগামী অভ্যন্তরীণ রুটের যাত্রী ছিলেন। টিকেট অনুযায়ী তার নাম ‘আহমেদ/মো. পলাশ’। ফ্লাইটের ‘১৭এ’ আসনের যাত্রী ছিলেন তিনি।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, ঠিক কোন অপরাধের জন্য তিনি আমাদের ডাটাবেজে ছিলেন তা তদন্তের স্বার্থে এখনই প্রকাশ করা যাচ্ছে না । তবে উপযুক্ত সময়ে সেই তথ্য আমরা গণমাধ্যমকে জানানো হবে।

সোমবার সকাল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছিনতাইকারী পলাশের সঙ্গে নায়িকা সিমলার বেশকিছু ছবি ভাইরাল হয়েছে। আর এরপর থেকেই নতুন করে জন মনে নানা প্রশ্নের ডানা বাঁধতে শুরু করেছে । ছিনতাইয়ের চেষ্টাকারী এই পলাশ নাকি এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত চিত্রনায়িকা সিমলার স্বামী ।

নায়িকা সিমলা দেশের বাইরে থাকায় এ ব্যাপারে তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। কিন্তু বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী মাহমুদ পলাশের বাবা পিয়ার জাহান বলেছেন, ২০১৮ সালের ফেব্রুয়ারির দিকে শিমলা নামে এক মেয়েকে রাতের বেলা বাড়িতে নিয়ে আসে পলাশ। মেয়েটিকে চিত্রনায়িকা ও তার প্রেমিকা বলে আমাদের সঙ্গে পরিচয় করিয়ে দেয় সে। এর দুই মাস পর আবার শিমলাকে বাড়িতে নিয়ে এসে বিবাহিত স্ত্রী হিসেবে পরিচয় দেয় পলাশ। বিয়ের কথা শিমলাও আমাদের কাছে স্বীকার করে। ওই রাতেই তারা আবার ঢাকায় চলে যায়।বাংলাদেশ এয়ারলাইন্সের দুবাইগামী একটি উড়োজাহাজ ছিনতাই চেষ্টার পর কমান্ডো অভিযানে নিহত ছিনতাইকারীর নাম-পরিচয় প্রকাশ করেছে র‌্যাব। নিহতের নাম পলাশ আহমেদ। তার বাবার নাম পিয়ার জাহান সরদার। বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পিরিজপুরের দুদঘাটা গ্রামে। তিনি তালিকাভুক্ত অপরাধী বলেও জানিয়েছে সংস্থাটি।

যদিও ঘটনার দিন থেকেই গুঞ্জণ উঠেছিলো বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী পলাশ কোন এক নায়িকার ব্যর্থ প্রেমিক । পাশাপাশি এও শোনা যাচ্ছিলো সেই নায়িকা নাকি ঢাকাই চলচ্চিত্রের অভিনেত্রী। তবে সেই প্রেমিকা যে নায়িকা সিমলা সেটা নিয়েই ছিলো সবার মনে জল্পনা।

এই সংবাদটি পড়া হয়েছে ২২৯ বার

Share Button

Calendar

November 2020
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930