» বিশ্ব পর্যটন দিবস: মৌলভীবাজারে পরিবেশবান্ধব ইকো ট্যুরিজম গড়ে তোলার আহবান

প্রকাশিত: ২৭. সেপ্টেম্বর. ২০২০ | রবিবার

মো.আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
মৌলভীবাজার জেলা প্রশাসন এর উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে জুম অনলাইন ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরের দিকে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে জুম অনলাইন ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার পুরো অনুষ্ঠানটি জেলা প্রশাসনের ফেসবুক পেজ থেকে সরাসরি সম্প্রচার করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান এনডিসি এবং সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।
আলোচনা সভায় জুম কনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য প্রদান করেন পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন,বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, গণমাধ্যমকর্মীসহ পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

এবারের বিশ্ব পর্যটন দিবসের প্রতিপাদ্য বিষয় ছিলো Tourism and Rural Development. অনুষ্ঠানে বক্তারা মৌলভীবাজার জেলার পর্যটন বিকাশে সম্ভাবনা ও সমস্যাগুলো নিয়ে আলোচনা করেন।

এসময় প্রধান অতিথি সিলেটের বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান এনডিসি পর্যটনের বিকাশে উদ্যোক্তাদের পরিবেশবান্ধব ইকো ট্যুরিজম গড়ে তোলার আহবান জানান এবং প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন।

আলোচনা সভা শেষে, শিশু-কিশোরদের জন্য বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৭ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031