» বুয়েটে ভর্তি পরীক্ষার জন্য কর্মসূচি শিথিলের সিদ্ধান্ত

প্রকাশিত: ১৩. অক্টোবর. ২০১৯ | রবিবার

বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাস বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বুয়েট শিক্ষার্থীরা। তবে ভর্তি পরীক্ষার জন্য কর্মসূচি শিথিলের সিদ্ধান্ত জানিয়েছে তারা ।

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর টানা আন্দোলনে বুয়েটের এবারের ভর্তি পরীক্ষা অনিশ্চয়তায় পড়ে গেছে । শুক্রবার উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলামের সঙ্গে বৈঠকে আশ্বাস পেলেও কর্মসূচি থেকে পিছু হটছিলেন না আন্দোলনকারীরা।

আন্দোলনকারী বিভিন্ন দাবি মেনে বুয়েট কর্তৃপক্ষ শনিবার সকালে বিজ্ঞপ্তি জারির পরও ক্যাম্পাসে মিছিল নিয়ে বেরিয়েছিলেন শিক্ষার্থীরা।

দুপুরে ক্যাম্পাসের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এক সমাবেশ থেকে ভর্তি পরীক্ষার জন্য আগামী রবি ও সোমবার কোনো কর্মসূচি না রাখার সিদ্ধান্ত জানানো হয় আন্দোলনকারীদের পক্ষ থেকে।

আন্দোলনকারীদের এক প্রতিনিধি সাংবাদিকদের বলেন, “১৩ ও ১৪ তারিখ ভর্তি পরীক্ষা উপলক্ষে আন্দোলন শিথিল করছি। ভর্তিচ্ছু ১২ হাজার পরীক্ষার্থী এবং অভিভাবকদের এই সময় সর্বোচ্চ সহায়তা দেব।”

আন্দোলনকারীরা সোমবার বুয়েটে ভর্তি পরীক্ষায় অংশ নিতে যাওয়া শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিও জানিয়েছে।

সাংবাদিকদের প্রশ্নে ওই প্রতিনিধি বলেন, “আমাদের আন্দোলন যেহেতু ১০ দফার ভিত্তিতে শুরু হয়েছে, সেহেতু আমরা আমাদের আন্দোলন তুলে নিচ্ছি না। শুধু দুই দিনের জন্য শিথিল করছি।

অধিকাংশ দাবি পূরণের আশ্বাসের পরও আন্দোলনে থাকার কারণ ব্যাখ্যা করে এই বুয়েট শিক্ষার্থী বলেন, দাবিগুলো বাস্তবায়নের আগ পর্যন্ত তারা আশ্বাসে ভরসা রাখতে পারছেন না।

শিক্ষার্থীরা আন্দোলন শিথিলের ঘোষণা দেওয়ার পর বুয়েট কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে ভর্তি পরীক্ষা নির্ধারিত দিনে নির্ধারিত সময়েই হবে বলে জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের সকল অনুষদের, সকল বিভাগের স্নাতক শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামী ১৪ অক্টোবর ২০১৯ রোজ সোমবার সকাল ৯.০০ ঘটিকায় যথারীতি অনুষ্ঠিত হবে। যানজট এড়াতে সকল পরীক্ষার্থীকে সকাল ৮.০০ ঘটিকার মধ্যে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকার জন্য উপদেশ দেয়া হল।”

এই সংবাদটি পড়া হয়েছে ১৯০ বার

Share Button

Calendar

July 2020
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031