» বৃহস্পতিবার ঢাকায় আসবে খোকার মরদেহ

প্রকাশিত: ০৫. নভেম্বর. ২০১৯ | মঙ্গলবার

বৃহস্পতিবার (৭ অক্টোবর) ঢাকায় নিয়ে আসা হবে সাদেক হোসেন খোকার মরদেহ । এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে ওই দিন সকাল ৮টা ১০ মিনিটে তাকে নিয়ে আসা হবে ।
বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন সোমবার রাতে।
তিনি বলেন, আগামী বৃহস্পতিবার সাদেক হোসেন খোকার পরিবার দেশে ফিরবেন।

নিউ ইয়র্ক সময় রাত ২টা ৫০ মিনিটে এবং বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র ও বিএনপি নেতা খোকাকে ঢাকার জুরাইনে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে জানান তার শ্যালক শফিউল আজম খান।

তিনি জানান, পরিবারের পক্ষ থেকে সাদেক হোসেন খোকার লাশ ঢাকায় আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার ইচ্ছা অনুযায়ী জুরাইন কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে।

খোকার শ্যালক জানান, দুই বছর আগে সাদেক হোসেন খোকার পাসপোর্টের মেয়াদ শেষ হওয়ার পর নিউইয়র্কে বাংলাদেশ দূতাবাসে মেয়াদ বাড়ানোর আবেদন করেও জবাব পাননি। এখন তার মৃতদেহ ঢাকায় নেওয়ার জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ট্রাভেল ডকুমেন্ট প্রয়োজন।

আজম খান আরও জানান, তাদের পরিবারের পক্ষ থেকে বাংলাদেশ দূতাবাসে ট্রাভেল ডকুমেন্টের জন্য ইতিমধ্যে আবেদন করেছেন। সেই কাগজ হাতে পাওয়ার পরই তার মৃতদেহ দেশে ফিরিয়ে আনার সময়ক্ষণ পরিবার ঠিক করবেন।

নিউ ইয়র্কের জ্যামাইকা মুসলিম সেন্টারে খোকার প্রথম জানাজা হয়েছে। জানাজার আগে প্রবাসী মুক্তিযোদ্ধারা তার প্রতি সম্মান জানান। সেখানে বাংলাদেশ দূতাবাসের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার সকালে তার মরদেহ দেশে আসবে।

প্রসঙ্গত, সাদেক হোসেন খোকা দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। গত ১৮ অক্টোবর মারাত্মক অসুস্থ অবস্থায় তাকে ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে ভর্তি করা হয়। কিন্তু সেখানে গত এক সপ্তাহ তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৬৩ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031