শিরোনামঃ-


» বড়লেখায় গাছের ডালে বিশাল অজগর!

প্রকাশিত: ২৪. জুলাই. ২০১৯ | বুধবার


মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার :    

বড়লেখা উপজেলা  ভবানীপুর গ্রামের গাছের ডাল থেকে প্রায় ১৫ ফুট লম্বা বিশাল আকৃতির অজগর সাপ উদ্ধার করা হয়েছে।  মঙ্গলবার (২৩ জুলাই) রাত আটটার দিকে বনবিভাগ ও শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের সহায়তায় ভবানীপুর গ্রামের বাড়ির পাশের একটি গাছের ডাল থেকে অজগরটি উদ্ধার করা হয়।

সাপটি দেখতে দিনভর এই পুরো ভবানীপুর গ্রামেই উত্তেজনা দেখা দিলে বড়লেখা থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। তবে উৎসুক জনতার কেউ কেউ সাপটিকে মারতে উদ্যত হলেও পুলিশের উপস্থিতির কারনে সেটি সম্ভব হয়নি। 

সূত্রে জানা যায়, ভবানীপুর গ্রামের স্থানীয় এক যুবক মঙ্গলবার দুপুর ২টার দিকে তার বাড়ির পাশে একটি গাছে অজগর সাপটি প্রথমে দেখতে পেলে মুহূর্তেই সেই খবর চারিদিকে চাউর হয়ে পড়লে আশপাশের কয়েক গ্রামের মানুষ সেখানে জড়ো হতে থাকে। 

শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল জানান, প্রায় ১৫ কেজি ওজনের বিশাল এই সাপটি স্থানীয় বন থেকে লোকালয়ে ছুটে আসে। তিনি বলেন বিকাল ৪টার দিকে আমরা খবর পেয়ে বড়লেখা পৌঁছে  রাত ৮ টার দিকে সাপটি উদ্ধার করে বনবিভাগের কার্যালয়ে নিয়ে আসি। তিনি আরো বলেন উদ্ধার হওয়া অজগরটি লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়ায় অবমুক্ত করার সম্ভাবনা রয়েছে                

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক জানান, খবর পেয়েই পুলিশ পাঠানো হয় সেখানে, শতশত মানুষের হৈ-হুল্লোড় নিয়ন্ত্রণে পুলিশ সাধারণ মানুষকে নিরাপদ দূরে সরিয়ে দিয়েছে, যাতে কেউ সাপটি মারতে না পারে।

এই সংবাদটি পড়া হয়েছে ২১৯ বার

Share Button

Calendar

November 2020
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930