» ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ঢাকা পৌঁছেছেন

প্রকাশিত: ১৪. জুলাই. ২০১৮ | শনিবার

তিন দিনের সরকারি সফরে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ঢাকা পৌঁছেছেন। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বিমানবন্দরে তাকে স্বাগত জানান।
আগামীকাল সকালে রাজধানীর যমুনা ফিউচার পার্কে দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর আনুষ্ঠানিকভাবে ভারতের নতুন, আধুনিক ও সমন্বিত ভিসা কেন্দ্র উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে। এরপর রাজনাথ সিং রাজশাহী সফরে যাবেন এবং সারদা পুলিশ একাডেমিতে যৌথভাবে বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন উদ্বোধন করবেন।
ভারতের স্বারাষ্ট্রমন্ত্রী আগামী ১৫ জুলাই অনুষ্ঠিতব্য বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৬ষ্ঠ বৈঠকের কো-চেয়ারম্যান।
ঢাকায় ভারতীয় হাইকমিশন সূত্র জানায়, রাজনাথ সিং বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে নিরাপত্তা, সীমান্ত ব্যবস্থাপনা, অবৈধ কার্যক্রম প্রতিরোধে সহযোগিতা এবং ভ্রমণ ব্যস্থাপনাসহ দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন।
এছাড়া সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে।
এদিকে স্বারাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ঢাকার উদ্দেশে দিল্লি ত্যাগের আগে তার টুইটার একাউন্টে বলেন, ‘তিন দিনের বাংলাদেশ সফরে ঢাকার উদ্দেশে রওনা হয়েছি। ভারত ও বাংলাদেশের মধ্যেকার সম্পর্ক ইতিহাস, সংস্কৃতি, ভাষা ও গণতান্ত্রিক মূল্যবোধের বন্ধনে আবদ্ধ। বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে ভারত খুবই গুরুত্ব দিয়ে থাকে’।

এই সংবাদটি পড়া হয়েছে ২৮২ বার

Share Button

Calendar

September 2018
S M T W T F S
« Aug    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30