শিরোনামঃ-


» ভিপি নুরসহ নেতাকর্মীদের উপর মিথ্যা মামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে বিক্ষোভ

প্রকাশিত: ২২. সেপ্টেম্বর. ২০২০ | মঙ্গলবার

ভিপি নুর ও সোহরাব হোসেনসহ বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের উপর নেক্কারজনক হামলা, মিথ্যা মামলা ও গ্রেফতারের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদ ও যুব অধিকার পরিষদ।

সকাল ১১টায় রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে দিয়ে বিক্ষোভ মিছিল শুরু করে সাধারণ ছাত্র অধিকার ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীরা। পরে মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য, দোয়েল চত্বর হয়ে জাতীয় প্রেসক্লাবে এসে শেষ হয়। এতে সাধারণ ছাত্র অধিকার পরিষদের যুগ্ন আহ্বায়ক রাশেদ খান নেতৃত্ব দেন।

এসময় মিছিল অংশ নেয়া নেতাকর্মীরা “দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা”, “দালালী না রাজপথ, রাজপথ রাজপথ”, “ক্ষমতা না জনতা, জনতা জনতা”, “স্বৈরাচারের কালো হাত ভেঙ্গে দাও, গুঁড়িয়ে দাও”, “বন্দি না মুক্তি, মুক্তি মুক্তি”, “জেল জুলুম হুলিয়া, নিতে হবে তুলিয়া”, “দিয়েছিতো রক্ত, আরো দিবো রক্ত”, “রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়” এসব সরকার ও ভারত বিরোধী স্লোগান দেন।

এসময় সাধারন ছাত্র অধিকার পরিষদের যুগ্ন আহ্বায়ক রাশেদ খান বলেন, ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরু ও ছাত্র অধিকারের নেতাকর্মীর উপর যে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দেয়া হয়েছে এবং গতকাল নেতাকর্মীদের শান্তিপূর্ন কর্মসূচিতে পুলিশি হামলা, নির্যাতন ও হয়রানির প্রতিবাদে আমাদের আজকের এ কর্মসূচি পালন। আমরা স্পষ্টভাবে বলে দিতে চাই, সাধারণ ছাত্র অধিকার পরিষদ মানুষের অধিকার আদায়ে সর্বদা সোচ্চার। আমাদের নেতাকর্মীদের হামলা-মামলা ও ভয়ভীতি দেখিয়ে আন্দোলন থেকে বিরত রাখা যাবে না। মানুষের অধিকার আদায়ের আন্দোলন ও স্বৈরাচারী সরকারের পতনের আন্দোলনে আমরা সোচ্চার ছিলাম এবং ভবিষ্যতেও থাকবো। এদিকে শারিরিকভাবে অসুস্থ থাকায় আজকের বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিতে পারেননি নুরুল হক নুরুসহ একাধিক নেতা।

এর আগে গত রোববার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীর লালবাগ থানায় দায়েরের মামলার পর সোমবার সন্ধ্যা সাড়ে ৮টার দিকে নুরকে গ্রেফতারের পর নানা নাটকীয়তা শেষে তাকে ছেড়ে দেয়া হয়। মামলায় মোট ছয়জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ধর্ষণে সহযোগী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে।

নুর ও মামুন ছাড়া মামলার অন্য আসামিরা হলেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক (২) মোঃ সাইফুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সহ-সভাপতি মোঃ নাজমুল হুদা এবং ঢাবি শিক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি।

 

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031