» ভিসা গাইড সেন্টার সিলগালা

প্রকাশিত: ১৩. অক্টোবর. ২০২০ | মঙ্গলবার

কানাডা, জাপানসহ ইউরোপের বিভিন্ন দেশে বেশি বেতনের চাকুরির প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎকারী প্রতিষ্ঠান মিরপুরে ‘ভিসা গাইড সেন্টার’ কে সিলগালা করে দিয়েছে এনএসআই নগর অভ্যন্তরীন উইং ও র‍্যাবের ভাম্যমাণ আদালত।

একই সঙ্গে প্রতিষ্ঠানটির এমডি মোশারফ হোসেনকে অভিবাসী আইন ২০১৩ এর ৩২ ধারায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ড প্রদান করেছেন।

সোমবার (১২ অক্টোবর) দুপুর ২টা থেকে রাজধানীর মিরপুর শাহআলী মার্কেটে ৯ম তলায় ভিসা গাইড সেন্টারে অভিযান পরিচালনা করে র‌্যাব। অভিযান শেষে এসব তথ্য নিশ্চিত করেন র‍্যাব ৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

নিবার্হী ম্যাজিস্ট্রেট আরও বলেন, এর বাহিরেও ভিসা গাইড সেন্টার অফিসের কাউন্সিলর আরিফুল ইসলাম ও আইটি স্পেশালিস্ট সুজন রনিকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

পলাশ বসু বলেন, এই প্রতিষ্ঠানটি বিদেশ গমনেচ্ছুদের কানাডা, জাপান ও ইউরোপের বিভিন্ন দেশে ভালো বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। এরপর তাদের ভুয়া ভিসা, ওয়ার্ক পার্মিট দিয়ে অবৈধ পথে বিদেশে পাঠায়।

তিনি বলেন, ভুক্তভোগীদের অনেকে ভুয়া ভিসা নিয়ে প্রতারিত হচ্ছেন। পরবর্তী সময়ে তারা ওই প্রতিষ্ঠানের কাছে টাকা ফেরত চাইলে তাদের বিভিন্নভাবে হুমকি-ধমকি দিয়ে অফিস থেকে বের করে দেন প্রতিষ্ঠানটির মালিকসহ কর্মকর্তারা।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৪ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031