ভূমিখেকোদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে ঃসৌমিত্র দেব

প্রকাশিত: ২:৩২ পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০১৯

ভূমিখেকোদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে ঃসৌমিত্র দেব

আবুল কালাম আজাদ ঃ মায়াছবি সমাজকল্যাণ সংস্থার সভাপতি কবি সৌমিত্র দেব বলেন, ভূমিখেকোদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে । মুক্তিযুদ্ধের পক্ষের সরকার ক্ষমতায় থাকার পরেও শহীদ পরিবারের সম্পত্তি দখল করে আছে ভুমিখেকোরা , এ বড় লজ্জার কথা । এই অসহায় সংখ্যালঘু পরিবারের পাশে আজ বিবেকবান সবাইকে দাঁড়াতে হবে । তিনি সোমবার মৌলভীবাজার প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন । স্থানীয় ভূমিখেকোদের যন্তনায় অতিষ্ট হয়ে এবং তাদের পালিত সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা পেতে মানবিক ও নৈতিক সহযোগিতা এবং রাষ্ট্রীয় সুরক্ষা কামনা করে সংবাদ সম্মেলন করেছে শহিদ বিশ্বনাথ কানু ও দ্বারিকা প্রসাদ কানুর পরিবার এর লোকজন । নির্যাতিত পরিবারের পক্ষে উপস্থিত ছিলেন- কবি সৌমিত্র দেব। শহিদ পরিবারের পক্ষে লিখিত বক্তব্য রাখেন- গঙ্গা প্রসাদ কানু এর পুত্র উত্তম কানু।

নির্যাতিত পরিবার সাংবাদিকদের মাধ্যমে জনপ্রশাসন, পুলিশ প্রশাসনসহ সংশি¬ষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। শহীদ বিশ্বনাথ কানু ও দ্বারিকা প্রসাদ কানুর পরিবারকে স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর্থিক অনুদান দিয়েছিলেন । উত্তম কানু বলেন, আজ আমাদের পরিবারের লোকজন স্থানীয় ভুমিখেকো মোঃ শাহজাহান মিয়া, তার চাচা কদর আলী গংদের যন্তনায় অতিষ্ট হয়ে চরম মানবেতর জীবন যাপন করছি।

শ্রীমঙ্গল শহরের পোষ্ট অফিস সংলগ্ন এসএ ৮৮৩ ও ৮৮৪ খতিয়ানে, এসএ ১৪০১ ও ১৪০২ দাগে দোকান রকম ১০ শতক ভূমি। অর্থাৎ ১০ শতক ভূমির মধ্যে বিক্রিত ২.৫০ শতাংশ ভূমি আলীর কাছে বিক্রি করেন শহীদ বিশ্বনাথ কানুর পুত্র জগদীশ কানু। এর মধ্যে বিক্রিত অংশ বাদে সাড়ে সাত শতক ভূমির প্রকৃত মালিক আমাদের শহিদ পরিবার। কিন্তু, ভুমিখেকো মোঃ শাহজাহান মিয়া, তার চাচা কদর আলী গংরা আমাদের মৌরসী সম্মত্তি জবরদখল করে রেখেছেন। এবং এ ব্যপারে কোন প্রকার আইনী প্রদক্ষেপ গ্রহণ করলে দেখে নেয়ার হুমকি দেন। বর্তমানে আমাদের পরিবারের লোকজন তাদের পালিত সন্ত্রাসীদের হুমকিতে ঠিকমত চলাফেরা করতে পারছে না। বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে আমাদের নিরিহ পরিবারের লোকজনদের কে হয়রানী ও আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ করছে। তাই আমরা আজ ন্যায় বিচার চাই ।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

http://jugapath.com