শিরোনামঃ-


» মঙ্গলবার মাঠে নামছে সেনাবাহিনী

প্রকাশিত: ২৩. মার্চ. ২০২০ | সোমবার

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় সারাদেশে মাঠে নামছে সেনাবাহিনীর সদস্যরা। সেনাবাহিনীর সঙ্গে বিমান, নৌবাহিনীর সদস্যরাও থাকবে। করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলা, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও সতর্কতামূলক বিষয় হিসেবে জেলা ম্যাজিস্ট্রেটকে সহায়তা করবে সশস্ত্র বাহিনী।

সোমবার (২৩ মার্চ) বিকেলে করোনাভাইরাস নিয়ে সচিবালয়ে জরুরি ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। আগে আগামী ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করায় এ সময়ের মধ্যে পুলিশ ও হাসপাতাল ছাড়া সব ধরনের সরকারি সেবা বন্ধ থাকবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ২৬ মার্চ সরকারি ছুটি, এর সঙ্গে ২৭-২৮ তারিখ সাপ্তাহিক ছুটি রয়েছে। এর সঙ্গে ২৯ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হচ্ছে। ৩-৪ এপ্রিল আবার সাপ্তাহিক ছুটি রয়েছে।

তবে ওষুধের দোকান, কাঁচাবাজার সব খোলা থাকবে।সশস্ত্র বাহিনী মোতায়েনের বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘যাদের যেখানে কাজে লাগানো যায়, তাদের সেখানে কাজে লাগানো হবে। সবার একটিই উদ্দেশ্য, করোনাভাইরাস মোকাবিলায় সবাই এক হয়ে কাজ করা।’

মন্ত্রিপরিষদ সচিব করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর ১০ নির্দেশনা পড়ে শোনান।এর মধ্যে সেনাবাহিনী নামানোর ক্ষেত্রে বলা হয়, সেনাবাহিনীকে সকল জেলা প্রশাসকদের সঙ্গে যোগাযোগ রেখে এ বিষয়ক কার্যক্রম সমন্বয়ের নির্দেশনা এবং সকল জিওসিকে জেলা প্রশাসকদের সঙ্গে সমন্বয় করার জন্য অনুরোধ করা হয়েছে।

ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব, তথ্যসচিব, প্রিন্সিপাল স্টাফ অফিসার, প্রধান তথ্য কর্মকর্তা (পিআইও) ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪৫ বার

Share Button

Calendar

November 2020
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930