» মনুনদ খনন না হলে আগামী বর্ষায় ১০ ফুট পানিতে তলিয়ে যাবে শহর ও আশপাশের গ্রাম

প্রকাশিত: ২০. ফেব্রুয়ারি. ২০১৯ | বুধবার

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজারঃ

মৌলভীবাজারের মনুনদী খনন ও শহর রক্ষা বাঁধ সংস্কারের দাবীতে স্মরণকালের সবচেয়ে দীর্ঘ মানববন্ধন করেছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)।

বুধবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে নদীপাড়ের স্থানীয় বাসিন্দাসহ প্রায় অর্ধশতাধিক সামাজিক সংগঠন এই মানববন্ধনে অংশ নিয়ে খাল খনন ও বাঁধ সংস্কারের জোর দাবি জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে । 
বাপার জেলা সমন্ধয়ক ও মনুপাড়ের জনগোষ্ঠীর আহবায়ক আসম সালেহ সোহেল এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য মো. ফিরোজ, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি  এর সাবেক সভাপতি ডা: আব্দুল আহাদ, মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আবদুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক সালেহ এলাহি কুটি, মৌলভীবাজার বিজনেস ফোরামের সভাপতি নুরুল ইসলাম কামরান, সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি খালেদ চৌধূরী, সাধারণ সম্পাদক আলিম উদ্দিন হালিম, শেখ বুরহান উদ্দিন সোসাইটির চেয়ারম্যান মুহিবুর রহমান  প্রমুখ।

বক্তারা বলেন মৌলভীবাজারবাসী প্রতি বছর বন্যায় ক্ষতিগ্রস্থ হয়। আমরা এর অবসান চাই। গত বন্যায় শহরবাসীর খুবই আতঙ্কে সময় কাটে । এসব কারনে মনু নদী খননের টেন্ডার পাশ হলেও কি কারণে খনন কাজ হচ্ছে না? আমারা এর উত্তর চাই! অথচ খনন কাজের মেয়াদকাল শেষ হয়ে যাওয়ার পথে। আমরা অনতিবিলম্বে মনু নদী খনন চাই। তা নাহলে কঠিন থেকে কঠিনতর আন্দোলনের ডাক দেয়া হবে।

আয়োজক সংগঠনের আহবায়ক নাট্যব্যক্তিত্ব আসম সালেহ সুহেল বলেন, আগামী বর্ষা মৌসুমের পূর্বে মনুনদ খনন ও শহর রক্ষা বাঁধ সংস্কার না হলে এবারো বন্যায় শহর ও আশপাশের গ্রাম সমূহ ১০ ফুট পানির নিচে থাকবে। তাই অবিলম্বে লাখো মানুষের জীবন রক্ষায় খাল খনন ও বাঁধ সংস্কারের জোর দাবি জানাই।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৯ বার

Share Button

Calendar

March 2019
S M T W T F S
« Feb    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31