» মনু নদীতে ৮৫ কিলোমিটার বন্যা প্রতিরক্ষা বাঁধের জন্য ১ হাজার ২ কোটি টাকার প্রকল্প

প্রকাশিত: ২০. জুলাই. ২০১৯ | শনিবার

আবুল কালাম আজাদ

মৌলভীবাজারের মনু নদীতে ৮৫ কিলোমিটার বন্যা প্রতিরক্ষা বাঁধের জন্য ১ হাজার ২ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে সরকার।
শুক্রবার বিকেলে মৌলভীবাজার শহরের চাঁদনীঘাট ব্রীজ এলাকায় বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে এ কথা জানান পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।
প্রতিমন্ত্রী মৌলভীবাজার সফরকালে শহর প্রতিরক্ষা বাঁধ, সৈয়ারপুর এলাকায় নবনির্মিত গাইডওয়াল, কাশিমপুর পাম্প হাউজ, মনু নদীর বন্যা নিয়নন্ত্রণ বাঁধের ঝুঁকিপূর্ণ স্থান মনসুরনগর ইউনিয়নের লঙ্গরপুল ও মিরপুরে জরুরি মেরামত কাজ পরিদর্শন করেন। এ সময় মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ীমীলীগ সভাপতি নেছার আহমদ উপস্থিত ছিলেন।
ত্রাণ বিতরণকালে মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুল আলম খান, পুলিশ সুপার শাহজালাল, উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ পানি উন্নয়ন বোর্ডের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, এখন আর দশ বছর আগের বাংলাদেশ নেই। অর্থনৈতিক সমৃদ্ধির কারণে দেশে বড় বড় উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। মৌলভীবাজারের মনু নদীর বন্যা প্রতিরক্ষা বাঁধের জন্য ১ হাজার ২ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া সম্ভব হয়েছে।
তিনি বলেন, বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী আমাদের দেশের প্রত্যন্ত অঞ্চলে পাঠিয়েছেন। এ সময় তিনি বলেন, ‘আপনারা ভাগ্যবান যে নেছার আহমদের মতো একজন এমপি পেয়েছেন। যিনি আপনাদের কথা, আপনাদের উন্নয়ন নিয়ে আমাদের সব সময় বলে থাকেন, চেষ্টা করেন। এ রকম এমপি থাকলে আপনাদের আরো উন্নয়ন হবে।’
বুধবার মৌলভীবাজারের বন্যা দুর্গত এলাকা পরিদর্শন এবং ত্রাণ বিতরণ করেন পানি সম্পদ উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম এবং ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

এই সংবাদটি পড়া হয়েছে ১২৯ বার

Share Button

Calendar

December 2019
S M T W T F S
« Nov    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031