মন্ত্রী মো. শাহাব উদ্দিন ও একটি কর্মশালা

প্রকাশিত: ১০:৪১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০১৯

মন্ত্রী মো. শাহাব উদ্দিন ও একটি কর্মশালা

কামরুজ্জামান হিমু

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন- এমপি একজন সাদা মনের মানুষ । রেডটাইমসের প্রধান সম্পাদক সৌমিত্র দেবের কাছে তার অনেক সুনাম শুনেছিলাম । সরাসরি দেখা হবার পর তা সত্য বলেই প্রতীয়মান হলো। সম্প্রতি সোনারগাঁও হোটেলে পরিবেশ অধিদপ্তর, বিশ্বব্যাংক, দেশীয় ও বহুজাতিক শিল্প প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে ”সাস্টেইনেবল ম্যানেজমেন্ট অফ প্লাস্টিক লিভারেজ সারকুলার ইকোনমি অ্যান্ড অ্যাচিভ এসডিজি ইন বাংলাদেশ” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন- এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার- এমপি এবং মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী।

শাহাব উদ্দিন এমপি বলেন, বিশ্ববাসী জলবায়ু পরিবর্তনে ব্যাপক বিপর্যস্ত। পলিথিনের ব্যবহার কমিয়ে আনতে হবে। অতিরিক্ত পলিথিন ও প্লাস্টিক জাতীয় দ্রব্য ব্যবহার করে পরিবেশের ক্ষতি করছি।

তিনি আরো বলেন, পলিথিন ও প্লাস্টিক ব্যবহারের ক্ষতিকারক দিক মানুষের কাছে তুলে ধরতে হবে। বিশ্ববাসীর নিকট তিনি বাংলাদেশের পরিবেশ সুরক্ষার আবেদন জানিয়ে পলিথিন ও প্লাস্টিক জাতীয় দ্রব্যের উৎপাদন ও ব্যবহার হ্রাস করতে বলেন।

কর্মশালায় বিভিন্ন অংশীজনের সহযোগিতায় প্লাষ্টিক ব্যবস্থাপনায় বর্তমান অবস্থা, ভবিষ্যত করণীয়, সরকারি নীতি পর্যালোচনা সুপারিশ, ভবিষ্যত টেকসই প্লাষ্টিক ব্যবস্থাপনা সংক্রান্ত সুপারিশ করা হয়। এসময় প্লাষ্টিক দূষণ ও এর নিয়ন্ত্রণ সংক্রান্ত নানাবিধ আলোচনা করা হয়।

কর্মশালায় সরকারি ও বেসরকারি পর্যায়ের বিভিন্ন সুধীজন উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

http://jugapath.com